CWC 2019: সেমিফাইনালে ওঠার আশা জিইয়ে রাখতে আজ জিততেই হবে শ্রীলঙ্কাকে

CWC 2019: সেমিফাইনালে ওঠার আশা জিইয়ে রাখতে আজ জিততেই হবে শ্রীলঙ্কাকে
Photo Source: Twitter
  • Share this:

#ডারহ্যাম: ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জমিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। বলা ভাল, বিশ্বকাপ জমিয়ে দিয়েছেন লসিথ মালিঙ্গা। এক চিলতে সুযোগ রয়েছে শেষ চারের। শুক্রবার ডারহ্যামের কাউন্টি গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে শ্রীলঙ্কা। বিশ্বকাপ থেকে বিদায়ের পর সম্মানের খোঁজে প্রোটিয়ারা।

অঙ্কের বিচারে এখনও রয়েছে শেষ চারের আশা। ইংল্যান্ড বিরুদ্ধে জিতে পাওয়া আত্মবিশ্বাসটা আর খোয়াতে চান না করুণারত্নেরা। দক্ষিণ আফ্রিকার পর রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ। অঙ্কের বিচারে যাদের শেষ চারে যাওয়া কার্যত অসম্ভব। এই দুটো ম্যাচ থেকেই পয়েন্ট তুলতে চান মালিঙ্গারা। শেষ ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথিউজের রানে ফেরা স্বস্তি দিয়েছে ম্যানেজমেন্টকে। ইংরেজ বধের প্রথম একাদশই থাকতে পারে এই ম্যাচে। একান্তই বদল হলে ঢুকতে পারেন অতিরিক্ত ব্যাটসম্যান।

বিশ্বকাপে দুই দলের সাক্ষাতে অ্যাডভান্টেজ প্রোটিয়ারাই।  পাঁচ বারের সাক্ষাতে তিন বার জিতেছে দক্ষিণ আফ্রিকা। দু’বার শ্রীলঙ্কা। শেষবার দেখা হয়েছিল ২০১৫-তে। জয়বর্ধনে-সঙ্গাকারার শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে উড়িয়ে ছিল দক্ষিণ আফ্রিকা ৷

অতীত, পরিসংখ্যান, পারফরম্যান্স। সব কিছুর নিরিখে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। কিন্তু পুরোটাই আপাতত ইতিহাসের পাতায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগেই বিশ্বকাপ থেকে ছুটি হয়ে গিয়েছে ডু’প্লেসিদের। তবু নিজেদের তাগিদে ক্রিকেটারদের খেলার আহ্বান প্রোটিয়া ম্যানেজমেন্টের। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই অনুভূত হয়েছে স্টেইন-এবির অভাব। দাগ কাটতে ব্যর্থ মারক্রম, রাবাডারা। তাও তাগিদ থেকে শেষ দুটো ম্যাচ ভাল খেলতে মরিয়া প্রোটিয়ারা। নিয়মরক্ষার ম্যাচ হওয়ায় প্রথম একাদশে কিছু বদল আসতে পারে। ঢুকতে পারেন হেনড্রিক্স, শামসি।

বিশ্বকাপে প্রথমবার ম্যাচ হচ্ছে ডারহ্যামের কাউন্টি গ্রাউন্ডে। শেষ একদিনের ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ছশোর বেশি রান উঠেছিল। পিচ ব্যাটসম্যানদের পক্ষেই। তাই শুক্রবার বড় রান ওঠা অসম্ভব নয়।

First published: 10:03:31 AM Jun 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर