খেলা

corona virus btn
corona virus btn
Loading

সৌরভের করোনা রিপোর্ট নেগেটিভ, মহারাজের সঙ্গে হাসপাতালেই রয়েছেন ডোনা-সানা

সৌরভের করোনা রিপোর্ট নেগেটিভ, মহারাজের সঙ্গে হাসপাতালেই রয়েছেন ডোনা-সানা
ফাইল ছবি

চিকেন স্টু-টোস্ট দিয়ে ডিনারের পর রাতে ভাল ঘুমিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের সঙ্গে রাতে হাসপাতালেই ছিলেন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় এবং মেয়ে সানা।

  • Share this:

#কলকাতা: চিকেন স্টু-টোস্ট দিয়ে ডিনারের পর রাতে ভাল ঘুমিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের সঙ্গে রাতে হাসপাতালেই ছিলেন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় এবং মেয়ে সানা। তবে স্বস্তির খবর, BCCI প্রেসিডেন্টের করোনা রিপোর্ট নেগেটিভ।

উডল্যান্ডসের থেকে দেওয়া শেষ বুলেটিনে জানান হয়েছে, মহারাজ ভাল আছেন।   বিপন্মুক্ত তিনি। চিকিৎসক সরজ মণ্ডল, সৌতিক পণ্ডা এবং চিকিৎসক সপ্তর্ষি বসু-সহ বিশেষজ্ঞ চিকিৎসক বোর্ডের তত্বাবধানে রয়েছেন। শনিবার দুপুরে করোনারি অ্যাঞ্জিওগ্রাফি করে একটি ধমনীতে স্টেন্ট বসানোর পরে তাঁর অবস্থা স্থিতিশীল। সৌরভের পরিবারের তরফে জানান হয়েছে, এ দিন দুপুরে জিম করার সময় বুকে-হাতে ব্যথা শুরু হয় তাঁর। ব্ল্যাকআউট হয়ে যান। এরপরই কোনও সময় নষ্ট না করে  উডল্যান্ডসে  ভর্তি করা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

এ দিন বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, রেডেল অ্যাপ্রোচে লোকাল অ্যানাস্থেশিয়া করে সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি আর্টারিতে স্টেন্ট বসানো হয়। আপাতত তিনি স্থিতিশীল। কথা বলছেন সকলের সঙ্গে, খেতে পারছেন। পুরো সংঞ্জা রয়েছে।

চিকিৎসকরা মনে করছেন সৌরভ বিপন্মুক্ত হয়েছেন সঠিক সময়ে শারীরিক অসুবিধে বুঝতে পেরে হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার ফলেই। চিকিৎসক সপ্তর্ষি বসুর জানিয়েছেন, গোল্ডেন আওয়ারের তৎপরতাই কমিয়ে দিয়েছে মহারাজের প্রাণের ঝুঁকি। মহারাজের তিনটি আর্টারিতেই ব্লকেজ ছিল। অন্য দুটিতেও ব্লক রয়েছে ৭০ শতাংশের বেশি। ঝুঁকি না নিয়ে বেশি ক্ষতিগ্রস্থ আর্টারিতে স্টেন্ট বসানো হয়েছে। আপাতত কড়া পর্বেক্ষণে রাখা হবে তাঁকে। প্রেশার, পালস দুইই ভাল রয়েছে। বাকি দুটি ব্লকের জন্য চিকিৎসা পদ্ধতি কী হবে, তার জন্য সিদ্ধান্ত নেওয়া হবে সোমবার। তবে, সম্ভবত বাইপাস সার্জারি করা হবে না।

সৌরভের আরোগ্য কামনায় একজোট গোটা দেশ। তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উডল্যান্ডসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, লক্ষীরতন শুক্ল। ট্যুইটারে কামব্যাক বার্তা দিচ্ছেন মহারাজের সতীর্থ থেকে অনুগামীরা সকলেই।

Published by: Shubhagata Dey
First published: January 3, 2021, 9:29 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर