corona virus btn
corona virus btn
Loading

‘নতুন ভারতে কেউ সুরক্ষিত নয়’ সোশ্যাল মিডিয়ায় CAA-র তীব্র প্রতিবাদ সৌরভকন্যা সানার

‘নতুন ভারতে কেউ সুরক্ষিত নয়’ সোশ্যাল মিডিয়ায় CAA-র তীব্র প্রতিবাদ সৌরভকন্যা সানার
  • Share this:

#কলকাতা: সবে ১৮-য় পা দিয়েছেন সৌরভকন্যা সানা ৷ কিন্তু ইতিমধ্যেই তাঁর বলিষ্ঠ কন্ঠস্বরের প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা ৷ নাগরিকত্ব সংশোধনী আইনের তীব্র প্রতিবাদ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের একমাত্র মেয়ে সানা গঙ্গোপাধ্যায় ৷ সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদে জ্বলছে দেশ ৷ প্রতিবাদ, বিক্ষোভ, মিছিল, মিটিং, স্লোগানের হুঙ্কার ধ্বনিত হচ্ছে কাশ্মীর থেকে কন্যাকুমারিকায় ৷ সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন সেলেবরাও ৷ এই আইনের বিরোধিতায় গর্জে উঠেছে সোশ্যাল মিডিয়াও ৷ দেশের এমনই বিক্ষুব্ধ সময়ে ইনস্টাগ্রামের স্টেটাসে নিজের জোরাল মতামত জানালেন সানাও ৷ ইনস্টাগ্রাম পোস্টে কোনও রাখঢাক না রেখেই সরাসরি সংঘ পরিবারকে নিশানা করেন সানা। লেখক খুশবন্ত সিংয়ের ‘দ্য এন্ড অফ ইন্ডিয়া’ বইয়ের একটি অংশ শেয়ার করেছেন তিনি। যেখানে মোদি সরকারের নয়া আইনের বিরোধিতাকেই ইঙ্গিত করা হয়েছে।

অষ্টাদশীর পোস্ট, 'যাঁরা ভাবছেন আমরা মুসলিম ও খ্রিস্টান নই, তাই চিন্তার কোনও কারণ নেই, তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন। আজ বামপন্থী, ইতিহাসবিদ ও পশ্চিমি সংস্কৃতি পছন্দ করা যুবাদের নিশানা করছে সংঘ। এর পরের ধাপে যে মেয়েরা স্কার্ট পরেন, তাঁরা নীতিপুলিশের দ্বারা আক্রান্ত হতে পারেন। হয়তো দাঁতের মাজনের বদলে টুথপেস্ট ব্যবহারের কারণে সঙ্ঘ পরিবার আপনার জন্য শাস্তি বরাদ্দ করেছেন। দেখা হলে জয় শ্রীরাম না বললে, যাঁরা হাত মিলিয়ে, বা চুমু খেয়ে শুভেচ্ছা জানাচ্ছেন তাঁদের নিশানা হওয়ার আশঙ্কা থাকবে।’’ সানার কথায়, 'নয়া এই ভারতে কেউই নিরাপদ নয়'।

এর আগেও সানা ইনস্টাগ্রামে বাবা সৌরভের একটি পোস্টে কমেন্ট করে সকলের নজর কেড়েছিলেন ৷ তাঁর বুদ্ধিমত্তা আর স্বপ্রতিভ বক্তব্য এবারও নেটিজেনদের মন জয় করে নিয়েছে ৷ তবে মেয়ের এই পোস্টের পর এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি মহারাজ ৷  
First published: December 18, 2019, 7:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर