• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SOURAV GANGULY WILL NOT JOIN IN POLITICS SAID I AM NOT A POLITICAL PERSON SDG

Sourav Ganguly on Politics|| 'আমি রাজনীতির লোক নই', সাংসদ জল্পনা উড়িয়ে অকপট সৌরভ গঙ্গোপাধ্যায়...

সৌরভের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee-Sourav Ganguly Meet: মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ পুরোটাই সৌজন্যের। মুখ্যমন্ত্রীর আগে মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছে দিদি, বললেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Gangopadhyay)।

  • Share this:

#কলকাতা: রাজ্যসভার সাংসদ হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Gangopadhyay)? জন্মদিনে সৌরভ গঙ্গোপাধ্যায় আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Bandyopadhyay) সাক্ষাতের পর থেকে সোশ্যাল মিডিয়ায় এরকম জল্পনার খবর রটছে। কথায় বলে যা রটে তার কিছু তো বটে। তাহলে কি সৌরভের রাজনীতি যোগের সম্ভাবনা রয়েছে? আধ ঘণ্টার বেশি সময় সাক্ষাতে মমতা-সৌরভের কি রাজনীতি নিয়ে আলোচনা হল? এইসব প্রশ্নের উত্তরে অকপট সৌরভ জানিয়ে দিলেন, "না কোনওভাবেই আমার রাজনীতিতে যোগদানের কোনওরকম সম্ভাবনা নেই। রাজ্যসভার সাংসদ সংক্রান্ত যেসব খবর প্রকাশিত হচ্ছে সবকিছু ভুল। এরকম কোনও সম্ভাবনাই নেই।"

নিউজ ১৮ বাংলাকে সৌরভ নিজের মতামত স্পষ্ট করে দেওয়ার পাশাপাশি পরিষ্কার জানিয়ে দেন, "মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ পুরোটাই সৌজন্যের। মুখ্যমন্ত্রীর আগে মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছে দিদি। জন্মদিনে উনি বাড়িতে আসার পর পারিবারিক কথা আলোচনা হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। উনি আমার ও পরিবারের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন। আমিও মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের খোঁজ নিয়েছি। এই সময় অনেকেই ছিলেন। আমাদের মধ্যে রাজনীতির কোন কথা হয়নি।

অনেকে বলছেন এই প্রথমবার সৌরভের বাড়িতে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সৌরভ জানান, "মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে তিনবার তার বেহালার বাড়িতে এলেন। বাবা মারা যাবার পর উনি এসেছিলেন।" জন্মদিনে সৌজন্য সাক্ষাতে মুখ্যমন্ত্রী তরফ থেকে ফুলের স্তবক ছাড়াও সৌরভও তার পরিবারকে কিছু উপহার দেওয়া হয়। সৌরভের পরিবার থেকেও মমতা বন্দ্যোপাধ্যায়কে সিল্কের শাড়ি উপহার দেওয়া হয়েছে। সাথে মিষ্টিও উপহার দেওয়া হয়। সৌরভ স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় নিজে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য পছন্দ করে শাড়ি কিনে আনেন। বৃহস্পতিবার বিকেল পাঁচটার সময় বেহালায় সৌরভের বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা ভোটের আগেও সৌরভের রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা উঠেছিল। খবর রটে সৌরভ নাকি বিজেপিতে যোগদান করবেন। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছ থেকে নাকি সৌরভের কাছে প্রস্তাব গিয়েছিল। তবে সেই সময় সৌরভ স্পষ্ট করে জানিয়ে দেন তিনি রাজনীতিতে কোনওভাবেই আসতে চান না। ক্রীড়াক্ষেত্রেই তিনি ছিলেন, আছেন, থাকবেন।

রাজনীতিতে কেন যোগদান করতে চান না সৌরভ? টিম ইন্ডিয়ার মহারাজের সতীর্থ তথা বন্ধু সচিন রাজ্যসভার সাংসদ হয়েছেন। সৌরভের রাজনীতিতে না আসার কারন কি? এই প্রশ্নের উত্তরে সৌরভের স্পষ্ট জবাব, "আমি অনেকদিন আগেও বলেছিলাম রাজনীতিতে আমার কোন ইন্টারেস্ট নেই। রাজনীতির জন্য আমি না।" সৌরভের এই সোজাসাপ্টা জবাবে সমস্ত জল্পনার অবসান। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন সংবাদ মাধ্যমে যতই সৌরভকে ঘিরে রাজনীতি খবর প্রকাশিত হোক না কেন। কোনওভাবেই রাজনীতিতে পা রাখছেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ERON ROY BURMAN

Published by:Shubhagata Dey
First published: