• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বাংলার অনুশীলনে হঠাৎ হাজির সৌরভ, ইডেনের ফ্লাডলাইটে ব্যাট হাতে নস্টালজিক প্রাক্তন ভারত অধিনায়ক

বাংলার অনুশীলনে হঠাৎ হাজির সৌরভ, ইডেনের ফ্লাডলাইটে ব্যাট হাতে নস্টালজিক প্রাক্তন ভারত অধিনায়ক

করোনা পরিস্থিতির মাঝে জানুয়ারি ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেট।

করোনা পরিস্থিতির মাঝে জানুয়ারি ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেট।

করোনা পরিস্থিতির মাঝে জানুয়ারি ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেট।

  • Share this:

#কলকাতা: তাঁকে ঘিরে যতই রাজনৈতিক জল্পনা হোক না কেন তিনি আদ্যপ্রান্ত ক্রিকেটের লোক। সুযোগ পেলেই ২২ গজে হাজির হয়ে যান। ব্যাট হাতে নেমে পড়েন। ক্রিকেট তাঁর ধ্যান জ্ঞান। বিসিসিআই প্রেসিডেন্ট হলেও বাংলা ক্রিকেটের উন্নতিতে সব সময় চিন্তা করে চলেছেন। সিএবি প্রেসিডেন্ট থাকাকালীন বাংলা ক্রিকেটের ভবিষ্যতে রূপরেখা তৈরি করেছেন। ভবিষ্যতে ক্রিকেটার তুলে আনতে চালু করেছিলেন ভিশন ২০২০। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধানের পদে বসে আগামী দিনে বিরাটদের সমস্ত রাস্তা মসৃণ করতে যতটা বদ্ধপরিকর ততটাই আন্তরিক বাংলা ক্রিকেটের উন্নতি নিয়ে। ব্যস্ততার মাঝেও রোজ চোখ রাখেন বাংলা ক্রিকেটে।

ঘরোয়া ক্রিকেটে বাংলার খেলা সবসময় বোর্ডের স্কোরবোর্ড খুলে রাখেন দাদা। ঘনিষ্ঠ মহলে দাবি আজও নাকি বাংলার ম্যাচ চললে টেনশন কাজ করে। সময় সুযোগ পেলেই প্রয়োজনীয় পরামর্শ তাঁর থেকে সব সময় পান বঙ্গ যোদ্ধারা। বুধবার সন্ধ্যায় ঠিক এমনই ছবি ধরা পরল ইডেনে। এদিন সিএবি এজিএম ছিল। সৌরভ ইডেনে উপস্থিত হয়ে সোজা চলে যান বাংলার কোচ অরুণলালের কাছ থেকে মনোজদের মুস্তাক আলীর প্রস্তুতি সম্বন্ধে জানতে। মনোজ, অনুষ্টুপ সহ বাংলার ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন। কয়েকজনকে টিপস দেন। প্রস্তুতি নিয়ে খুঁটিনাটি খোঁজ নেন। আর তারপরই ইডেনের ফ্লাডলাইটে রীতিমতো ব্যাট হাতে দেখা যায় সৌরভকে। কিছুক্ষণ নকিংও করে নেন। রীতিমত নষ্টালজিক দেখায় সৌরভকে। সেই ছবি মনে করায়ে এক যুগ আগের কোনও এক মায়াবী সন্ধ্যা। যেখানে ভরা গ্যালারিতে ব্যাট হাতে ক্রিজ নামছেন প্রিয় দাদা।

করোনা পরিস্থিতির মাঝে জানুয়ারি ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেট। সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে সম্পূর্ণ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ক্রিকেটারদের রেখে। ৬টি ভেন্যুতে সমস্ত ম্যাচ আয়োজন হবে। কলকাতা অন্যতম ভেন্যু। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া সহ কর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে নেন সৌরভ। টুর্নামেন্ট সংক্রান্ত সমস্ত প্রস্তুতির খবর নেন। কয়েকঘণ্টা ইডেনে কাটিয়ে ফিরে যান বাড়ি।

Published by:Pooja Basu
First published: