Sourav Ganguly Throwback Pic: বাবার কথা পড়ল মনে! অতীত হাতরে সৌরভ তুলে আনলেন সোনালী স্মৃতি

সৌরভ ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলেন তিনি।

সৌরভ ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলেন তিনি।

  • Share this:

    #কলকাতা: বাংলার ক্রিকেটে অসামান্য অবদান রেখেছেন তিনি। দুই ছেলের ক্রিকেট কেরিয়ার গড়তেও তাঁর ভূমিকা ছিল অনস্বীকার্য। সৌরভ ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলেন তিনি। তাঁর স্বপ্ন পূরণ হয়েছে। চণ্ডী গঙ্গোপাধ্যায়ের দুই সুযোগ্য সন্তান দেশের ক্রিকেটে উজ্জ্বল নক্ষত্র। ক্রিকেট মাঠে সৌরভ ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের দাপাদাপি দেখেছেন তিনি। সাতের দশকে সিএবির একাধিক পদে গুরুদায়িত্ব সামলেছেন চণ্ডী গঙ্গোপাধ্যায়। তবে সৌরভ ২০০৫ সালে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পর আর সিএবিতে যাননি তিনি। সেসব অনেক পুরনো কথা। ছেলে হিসেবে বাবার সেইসব স্মৃতি এখনো তাড়া করে বেড়ায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বিশেষ কিছু মুহূর্তের ছবি দেখে বাবার কথা মনে পড়ে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের। তার কেরিয়ারের অনেকটা জুড়েই ছিলেন চণ্ডী গঙ্গোপাধ্যায়।

    কোচ দেবু মিত্রের কাছে হাতেখড়ি। এর পর ইংল্যান্ডে মাইনর কাউন্টি ক্রিকেট খেলতে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। ফিরে আসার পর আটের দশকে তাঁর অভিষেক হয় রনজিতে। সম্বরণ বন্দ্যোপাধ্যায় তখন বাংলার অধিনায়ক। এর পর আর ফিরে তাকাতে হয়নি সৌরভকে। ঘরোয়া ক্রিকেটের গন্ডি পেরিয়ে জাতীয় স্তরে তাঁর প্রতিভার সুগন্ধ ছড়িয়েছে। জাতীয় দলকে একের পর এক সাফল্য এনে দিয়েছেন তিনি। অধিনায়ক হিসেবে তাঁর খ্যাতি হয়েছে বিশ্বজোড়ায। একের পর এক ট্রফি উঠেছে হাতে। তবে এখনো কিছু বিশেষ ট্রফি হাতে তোলার পুরনো ছবি দেখে বাবার স্মৃতি হাতরে বেড়ান বিসিসিআই সভাপতি। এদিন তেমনটাই করলেন সৌরভ। বাবার সঙ্গে তাঁর একটি পুরনো ছবি থ্রোব্যাক ফটো হিসেবে শেয়ার করলেন ইনস্টাগ্রামে। সৌরভ তখন ভারতীয় দলের অধিনায়ক।

    সৌরভ যখন হাতে সেই ট্রফি তুলছেন তখন তাঁর পাশেই দাঁড়িয়ে রয়েছেন বাবা চণ্ডী গঙ্গোপাধ্যায়। একজন বাবার কাছে এর থেকে বড় গর্বের মুহূর্ত আর কী হতে পারে! সেই পুরনো ছবি শেয়ার করে সৌরভ লিখলেন, কিছু মুহূর্ত সব সময়ই আমাদের সঙ্গে থেকে যায়। একই মঞ্চে আমি ও বাবা। সেই সময় আমি ভারতীয় দলের অধিনায়ক হিসেবে বিজয়ী ট্রফি হাতে তুলেছিলাম। বলাবাহুল্য সৌরভের সেই পুরনো ছবি দেখে আবেগে ভাসলেন তাঁর ভক্তরা। ভারতীয় ক্রিকেটের অনেক পুরনো স্মৃতি যেন ভিড় করল তাঁদের চোখের সামনে। ভারতীয় ক্রিকেটের সেই সব সোনালী দিন।

    Published by:Suman Majumder
    First published: