BCCI : টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ২৮ জুন পর্যন্ত সময় পেল বোর্ড

বিশ্বকাপ আয়োজন করার জন্য কিছুদিন সময় পেল বোর্ড

ICC বোর্ড মিটিংয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের তরফে অনুরোধ করা হয় টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে যাতে ভারতীয় বোর্ডকে কিছুদিন সময় দেওয়া হয়। আইসিসি জানিয়ে দেয় ২৮ জুন পর্যন্ত সময় দেওয়া হল

  • Share this:

    #মুম্বই: আপাতত কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। মঙ্গলবার ICC বোর্ড মিটিংয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের তরফে অনুরোধ করা হয় টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে যাতে ভারতীয় বোর্ডকে কিছুদিন সময় দেওয়া হয়। আইসিসি জানিয়ে দেয় ২৮ জুন পর্যন্ত সময় দেওয়া হল। এর মধ্যে ভারতীয় বোর্ডকে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে চূড়ান্ত রিপোর্ট দিতে হবে।

    দিন তিনেক আগে বোর্ডের বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আইপিএলের বাকি ৩১ টি ম্যাচ আরব আমিরাতে করার। কিন্তু টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এত সহজে হাল ছাড়বে না বোর্ড জানাই ছিল। আয়োজন করার সবরকম অধিকার রয়েছে বিসিসিআইয়ের। কিন্তু বাধ সেধেছে করোনা। ভারতীয় বোর্ড প্রথমে ঠিক করেছিল দেশের নয়টি শহর জুড়ে হবে এই টুর্নামেন্ট। কিন্তু যত বেশি শহর তত বেশি বিমানে যাতায়াত। স্বাভাবিকভাবেই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা তত বেশি।

    তাই এই মুহূর্তে বোর্ডের দ্বিতীয় প্ল্যান হল বড় জোর তিনটি শহরের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করার। আরব যেভাবে বায়ো বাবল তৈরি করে, প্রয়োজনে দুবাই থেকে বিশেষজ্ঞ দল নিয়ে এসে সেভাবেই জৈব সুরক্ষা বলয় তৈরি করতে চায় বোর্ড। আপাতত সবরকম সম্ভাবনা খোলা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সামনে। দেশের করোনা পরিস্থিতি কোনদিকে যায় সেটা আরও কিছুদিন অপেক্ষা করে দেখতে চায় বোর্ড।

    যদি গ্রাফ নীচের দিকে থাকে, তাহলে টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা হবে। কিন্তু যদি না কমে সেক্ষেত্রে ঝুঁকি না বাড়িয়ে আরবেই নিয়ে যাওয়া হবে টুর্নামেন্ট। তবে যা করতে হবে তা জুন মাসের শেষের মধ্যেই করতে হবে বিসিসিআইকে। একদিক থেকে দেখতে গেলে কিছুটা ভাগ্যের ওপর নির্ভর করা ছাড়া উপায় নেই বিসিসিআইয়ের। তবে যেহেতু টি টোয়েন্টি বিশ্বকাপের মত বড় টুর্নামেন্ট, তাই একটা শেষ চেষ্টা করতে মরিয়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

    Published by:Rohan Chowdhury
    First published: