সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসা কোন পথে? আগামিকাল সকালে টিম নিয়ে শহরে ফের দেবী শেঠি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসা কোন পথে? আগামিকাল সকালে টিম নিয়ে শহরে ফের দেবী শেঠি
সৌরভ গঙ্গোপাধ্যায় এবং চিকিৎসক দেবী শেঠি (ফাইল ছবি)

বুধবার দুপুরে শারীরিক অসুস্থতা অনুভব করার মহারাজকে তড়িঘড়ি বাইপাস সংলগ্ন অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই কার্ডিয়াক সার্জেন চিকিৎসক আফতাব খানের তত্বাবধানে ভর্তি রয়েছেন তিনি।

  • Share this:

    #কলকাতা: বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার দুপুরে শারীরিক অসুস্থতা অনুভব করার মহারাজকে তড়িঘড়ি বাইপাস সংলগ্ন অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই কার্ডিয়াক সার্জেন চিকিৎসক আফতাব খানের তত্বাবধানে ভর্তি রয়েছেন তিনি।  জানা গিয়েছে, সারাদিন সৌরভের শারীরিক অবস্থা কেমন রয়েছে, তা নিয়ে আলোচনা চলেছে কিংবদন্তী চিকিৎসক দেবী শেঠির সঙ্গে।

    এ দিন গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বিসিসিআই প্রেসিডেন্টকে।হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌরভের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে আগামিকাল ফের কলকাতায় আসছেন চিকিৎসক দেবী শেঠি। ১০.৪০ মিনিটের বিমানে টিম নিয়ে কলকাতায় নামবেন তিনি। এরপর সৌরভের চিকিৎসার জন্য তৈরি মেডিক্যাল বোর্ডের সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন। তারপরেই আদৌ সৌরভের শরীরে স্টেন্ট বসানো হবে নাকি চিকিৎসা চলবে অন্য কোনও পদ্ধতিতে তার সিদ্ধান্ত নেওয়া হবে।

    বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভগঙোপাধ্যায়ের পরিবারের তরফে জানা গিয়েছে, গতকাল রাত থেকেই ফের বুকে ব্যথা হচ্ছিল তাঁর । রাতে ভাল করে ঘুম হয়নি। বুধবার সকালেও অস্বস্তি না কমায় চিকিৎসক সরোজ মণ্ডলের পরামর্শে মহারাজকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় । অ্যাপোলোর ১৪২ নং কেবিনে ভর্তি রয়েছেন তিনি । এ দিন গাড়ি থেকে নেমে হেঁটেই হাসপাতালে ঢোকেন সৌরভ। সেখানে চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের পর্যবেক্ষণে রয়েছেন।


    প্রসঙ্গত,  ২ জানুয়ারি বুকে ব্যথা নিয়ে প্রথমবার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। সেই সময় হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ব্লকেজ ছিল সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। আরও দু’টি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বাকি ছিল । সে সময় সৌরভ’কে দেখতে এসেছিলেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এ বার ফের বুকে ব্যাথা হওয়ায় আর রিস্ক নিতে চাইছেন না কেউ। ফলে ফের শহরে আসছেন চিকিৎসক দেবী শেঠি।

    Published by:Shubhagata Dey
    First published:

    লেটেস্ট খবর