খেলা

  • associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: শিগগির অনুষ্ঠিত হবে মহিলা টি-টোয়েন্টি? সৌরভের ট্যুইট ঘিরে জল্পনা তুঙ্গে

IPL 2020: শিগগির অনুষ্ঠিত হবে মহিলা টি-টোয়েন্টি? সৌরভের ট্যুইট ঘিরে জল্পনা তুঙ্গে

সংযুক্ত আরব আমিরশাহীতে আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনাল ম্যা, সূত্র।

  • Share this:

#দুবাই: আইপিএল টি-টোয়েন্টি শুরু হয়ে গিয়েছে দিন কয়েক আগেই। অতিমারীর জেরে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হলেও আইপিএল নিয়ে উন্মাদনা রয়েছে বরাবরের মতোই। তবে বিসিসিআই-এর বিরুদ্ধে পুরুষ ক্রিকেটে পক্ষপাতিত্বের অভিযোগ রয়েছে প্রথম থেকেই।

আইপিএলের ১৩তম সংস্করণের আনুষ্ঠানিক ঘোষণার দিনই বিসিসিআই জানিয়েছিল, মহিলা টি-টোয়েন্টি ম্যাচের কথাও ভাবা হয়েছে। তবে আইপিএলের সময়সূচি ঘোষণার সময় নতুন করে মহিলা টি-টোয়েন্টির আর কোনও ঘোষণাই হয়নি। ফলে মহিলা টি-টোয়েন্টি আদৌ হবে না বলেই ধরে নিয়েছিলেন দেশের ক্রিকেটপ্রেমীদের একাংশ। তবে ২০ সেপ্টেম্বরের এক বৈঠকের পর বোর্ডকর্তারা ১ থেকে ১০ নভেম্বরের মধ্যে মহিলা টি-টোয়েন্টির দিন ধার্য করেছেন বলেই সূত্রের খবর। সংযুক্ত আরব আমিরশাহীতে আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনাল ম্যাচ।

অতিমারীর কথা মাথায় রেখেই বাড়তি নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করতে বেশ কিছু নিয়মনীতিতে বদল আসছে। আটটি দলকেই এক মাস আগে বাধ্যতামূলক ভাবে রিপোর্ট করতে হবে। তবে দীর্ঘ ৬ মাস কোর্টের বাইরে থাকার কারণে অনুশীলনের ঘাটতি থাকছে মহিলা ক্রিকেটারদের। আসন্ন টি-টোয়েন্টির জন্য ফিটনেসটাই হয়ে উঠতে পারে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। দলগত অনুশীলনের অভাবে নিজেদের বাড়িতে আলাদা আলাদা প্রশিক্ষণের ওপর ভরসা করেই মাঠে নামতে হতে পারে তাঁদের। কোথায় ম্যাচ হবে, সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি।

আর এই সব কিছুর মধ্যেই নতুন করে ২২ সেপ্টেম্বর করা সৌরভ গঙ্গোপাধ্যায়ের এক ট্যুইট ঘিরে শুরু হয়েছে জল্পনা। যা এমবেড করা রইল উপরে- দেখে নিতে পারেন সরাসরি।  ইতিমধ্যে হয়ে যাওয়া আইপিএলে তিনটি ম্যাচের প্রশংসা করে ট্যুইট করেছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আগামী ৬০ দিনে ভারতের মহিলা এবং পুরুষ ক্রিকেটের বেশ কিছু ভালো ম্যাচ দেখতে পাওয়া যাবে বলে আশা করে আছেন, ট্যুইট মারফত সে কথাই তিনি পৌঁছে দিতে চেয়েছেন সবার কাছে।

অবশ্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের ট্যুইটে ইঙ্গিতের রহস্যময়তা থাকলেও ভারতীয় মহিলা ক্রিকেট খেলোয়াড় মিতালি রাজ অনেক দিন ধরেই মহিলা টি-টোয়েন্টির পক্ষে সরব হয়েছেন। সে কথা এখানে উল্লেখ করা অপ্রাসঙ্গিক হবে না। সাফ দাবি তুলেছিলেন মিতালি, প্রয়োজন পড়লে খেলা ছোট করে হোক। নিয়মেও যদি কিছু বদল আনার দরকার হয়, তার পক্ষেও সায় দিয়েছিলেন তিনি। নিজেই বলেছিলেন তেমন উদাহরণের কথাও।

মিতালির দাবি ছিল, আইপিএল-এ ৪ জন বিদেশি খেলেন। দরকার হলে মহিলাদের ক্ষেত্রে সেই সংখ্যাটা ৫ বা ৬ করা যেতেই পারে। শুরুটা এ ভাবে হোক, পরে আবার সময়মতো তা ফিরিয়ে আনা যায় আগের সংখ্যায়। মিতালির এই দাবিকে সমর্থন জানিয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। এখন ভবিষ্যতই বলতে পারে, তাঁর সেই দাবি মেনেই মহিলা টি-টোয়েন্টি শুরু হবে কি না!

Published by: Shubhagata Dey
First published: September 22, 2020, 7:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर