corona virus btn
corona virus btn
Loading

তিনি ফিট তাই হিট.. লক্ষ্মীবারে শরীরচর্চায় স্বয়ং মহারাজ

তিনি ফিট তাই হিট.. লক্ষ্মীবারে শরীরচর্চায় স্বয়ং মহারাজ
  • Share this:

EERON ROY BARMAN

#কলকাতা: সকাল সকাল শরীরচর্চায় সৌরভ। ফিট তাই তিনি হিট। তারই প্রমাণ মিলল লক্ষ্মীবারে। খেলা ছেড়েছেন অনেক বছর আগেই। এখনও শরীরচর্চা ছাড়েননি সৌরভ গঙ্গোপাধ্যায়। সুযোগ পেলেই শরীরচর্চা শুরু করে দেন সৌরভ। বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর ব্যস্ততা চরমে। বেশিরভাগ সময় দেশের এ প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াতে হচ্ছে প্রাক্তন অধিনায়ককে। যেতে হচ্ছে বিদেশ সফরে। ব্যস্ত রুটিনের মধ্যেও শরীরচর্চা করতে ভুলছেন না দাদা। শীত, গ্রীষ্ম, বর্ষা সময় করে শরীরচর্চা করেন সৌরভ। সৌরভের সঙ্গে থাকা বন্ধুরাও বলেন ফিটনেস এর ব্যাপারে সৌরভ এখনও খুঁতখুঁতে। দেশে বিদেশে যেখানেই যান না কেন, নিয়ম করে শরীরচর্চা করা চাই। বৃহস্পতিবার সকালেও সেই ছবি ধরা পরল।

বেহালায় নিজের বাড়ির বাগানে শরীরচর্চা করছেন মহারাজ। বছরের দ্বিতীয় দিনেই কসরত শুরু। শীতকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শরীরচর্চা সৌরভের। শরীরচর্চা করার পর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বোর্ড প্রেসিডেন্ট। হাঁটু মুড়ে পদ্মাসনের মত বসে আছেন সৌরভ। শুধু ছবি পোস্ট করায় নয়। সাথে সৌরভ লিখেছেন, "A good fitness session in a cold morning is very freshning..."। অর্থাৎ শীতের সকালে একটা ভাল ফিটনেস সেশন তরতাজা অনুভূতি দেয়। এর আগেও বিভিন্ন সময়ে সৌরভকে শরীরচর্চা করতে দেখা গেছে। বোর্ড প্রেসিডেন্ট পদে দায়িত্ব নেওয়ার পর মুম্বাইয়ের হোটেলে সন্ধ্যেবেলা ট্রেডমিলে দৌড়ে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময় সেই ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিও তে দেখা যায় ট্রেডমিলে দীর্ঘক্ষন শরীরচর্চা করছেন সৌরভ। সেই দিনই মুম্বাইয়ে বোর্ডের সদর দপ্তরে প্রেসিডেন্টের দায়িত্বভার সরকারিভাবে গ্রহণ করেছিলেন। একাধিক বৈঠকের পর বিকেলে হোটেলে ফেরেন। তারপরই একঘন্টা সময় বের করে হোটেলের জিমেই শরীরচর্চা করতে চলে যান সৌরভ।

খেলা ছাড়ার একযুগ পরেও খাওয়া-দাওয়ার ব্যাপারে এখনও রুটিন মেনে চলে মহারাজ। পছন্দের বিরিয়ানিও খান কালেভদ্রে। মিষ্টি ছেড়েছেন অনেকদিন। তবে পুজোর সময় খাওয়া দাওয়া করার ক্ষেত্রে বাধানিষেধ মানেন না। কিন্তু অনুষ্ঠান শেষ হলেই করা ফিটনেস ট্রেনিং এ আবার বাড়তি মেদ ঝরিয়ে ফেলেন মহারাজ। বৃহস্পতিবার সকালে ছবিতে দেখা যাচ্ছে কাল ট্রাউজারের সঙ্গে একটি গোলগলা টি শার্ট পরেছেন।পায়ে জুতো। একটি নীল রঙের নেটের উপর বসে রয়েছেন সৌরভ। ছবি পোস্ট হতেই রীতিমত ভাইরাল। খেলোয়াড় জীবন একসময় তার ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছিল। নিন্দুকেরা বলতেন সৌরভ নাকি ট্রেনিং কম করেন। কিন্তু দল থেকে বাদ পড়ে নিজেকে ফের প্রমাণ করে ভারতীয় দলে কামব্যাক করেছিলেন সৌরভ। সৌরভের কামব্যাকের লড়াইয়ে'র সাক্ষী থেকেছিল ক্রিকেট ময়দান। সেই সময় একা প্যারাসুট ট্রেনিং করার ছবি বুঝিয়ে দিয়েছিল ফিটনেস এর ব্যাপারে কতটা মরিয়া সৌরভ। এক যুগ পর ফিটনেস নিয়ে সেই একই মনোভাব সৌরভের। বৃহস্পতিবারে সৌরভের ছবি দেখলে যা স্পষ্ট। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে নিজেকে সবসময় ফিট রাখতে চান মহারাজ।

Published by: Pooja Basu
First published: January 2, 2020, 12:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर