Home /News /sports /
Sourav Ganguly : সৌরভের হাত ধরে বাঙালির দাদাগিরি এবার ব্রিটিশ পার্লামেন্টে! সম্মান পেয়ে অভিভূত মহারাজ

Sourav Ganguly : সৌরভের হাত ধরে বাঙালির দাদাগিরি এবার ব্রিটিশ পার্লামেন্টে! সম্মান পেয়ে অভিভূত মহারাজ

ব্রিটিশ পার্লামেন্টের বিশেষ সম্মান সৌরভকে

ব্রিটিশ পার্লামেন্টের বিশেষ সম্মান সৌরভকে

Sourav Ganguly awarded prestigious prize from the British Parliament. সৌরভের হাত ধরে বাঙালির দাদাগিরি এবার ব্রিটিশ পার্লামেন্টে! সম্মান পেয়ে অভিভূত মহারাজ

  • Share this:

    #লন্ডন: বাংলা এবং বাঙালির কাছে আরও একটা গর্বের দিন। চাটুকারিতা করে নয়, চোখে চোখ রেখে রীতিমতো শাসন করে ক্রিকেট মাঠে লড়াকু ক্রিকেটার হয়ে ওঠার পেছনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্র্যান্ড ভ্যালু সকলের জানা। বিপক্ষে পাকিস্তান হোক অথবা অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা অথবা ইংল্যান্ড, সৌরভের দাদাগিরি ক্রিকেট জগতে নতুন কিছু নয়।

    ২০০২ সালের ১৩ জুলাই লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল সৌরভের নেতৃত্বাধীন ভারত। ৩২৫ রান তাড়া করতে নেমে মহম্মদ কাইফ ও জাহির খান জয়সূচক রান নেওয়ার পরে লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি খুলে ঘোরানোর ছবি ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা মুহূর্ত। ২০ বছর পরে সৌরভ সংবর্ধিত হওয়ায় সেই মুহূর্তই আবার ফিরে এল ভারতীয় সমর্থকদের মনে।

    প্রায় ২০০ বছর ব্রিটেনের অধীনে থাকা ভারতের স্বাধীনতার ৭৫ বছরে ভারতীয় ঋষি সুনক ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সব থেকে এগিয়ে রয়েছেন। সেই ব্রিটিশদেরই ব্যাট হাতে শাসন করা সৌরভ গঙ্গোপাধ্যায়কে সংবর্ধনা দেওয়া হল ব্রিটেনের পার্লামেন্টে। ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের ২০ বছর পূর্তিতে সংবর্ধিত হলেন সৌরভ।

    জন্মদিন কাটাতে পরিবার নিয়ে বেশ কয়েক দিন ধরে লন্ডনে রয়েছেন সৌরভ। সংবর্ধনা পাওয়ার পরে সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন, এক জন বাঙালি হিসাবে ব্রিটিশ পার্লামেন্ট আমাকে যে সম্মান দিয়েছে তাতে আমি গর্বিত। ওরা ছ’মাস আগে আমার সঙ্গে যোগাযোগ করেছিল।

    প্রতি বছর এই পুরস্কার ওরা দেয়। এবার আমি পেলাম। জীবনে অনেক সম্মান পেয়েছেন। তবে ব্রিটিশ পার্লামেন্ট থেকে পাওয়া এই সম্মান কিছুটা আবেগপ্রবণ করে দিয়েছে সৌরভকে। আসলে ইংল্যান্ডের সঙ্গে বরাবর একটা আলাদা যোগ রয়েছে বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের।

    ভবিষ্যতে আইসিসি প্রেসিডেন্ট হতে পারেন তিনি, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। তবে সেসব নিয়ে সৌরভ খুব একটা ভাবতে রাজি নন। নিজের সভাপতি থাকাকালীন ভারতীয় ক্রিকেটের উন্নতি তার কাছে প্রধান লক্ষ্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly

    পরবর্তী খবর