Home /News /sports /
পূজারা-রাহানের জোড়া সেঞ্চুরি, কলম্বোয় প্রথম দিনেই রানের পাহাড় ভারতের !

পূজারা-রাহানের জোড়া সেঞ্চুরি, কলম্বোয় প্রথম দিনেই রানের পাহাড় ভারতের !

Photo: BCCI

Photo: BCCI

ভারত: ৩৪৪/৩ ( ৯০ ওভার)

  • Share this:

    ভারত: ৩৪৪/৩ ( ৯০ ওভার)

    #কলম্বো: পূজারা-রাহানের জোড়া সেঞ্চুরি। সঙ্গে ডাবল সেঞ্চুরি পার্টনারশিপ। লঙ্কা বোলিংকে শাসন করে কলম্বোয় প্রথম দিনেই ৩ উইকেটে ৩৪৪ তুলল ভারত। গলের মত প্রথম ইনিংসে ফের ব্যর্থ কোহলি। কামব্যাক টেস্টে ঝকঝকে হাফ-সেঞ্চুরি রাহুলের।

    ভারতীয় ব্যাটিংয়ে ৩ নম্বরে পূজারাই এখন মিস্টার ডিপেন্ডেবল। ধৈর্যের এক নতুন সংজ্ঞা। কেরিয়ারের মাইলস্টোন ৫০-তম টেস্টে সেটা আবার প্রমাণ করলেন চিন্টু। পয়া মাঠে ১৩-তম টেস্ট সেঞ্চুরির দিনেই এল ৪ হাজার রান। দু’বছর আগে এই মাঠেই ব্যাট ক্যারি করেছিলেন। আর এদিন টানা তৃতীয় টেস্ট ইনিংসে সেঞ্চুরির কীর্তিও গড়ে ফেললেন। ৫০তম টেস্টে সেঞ্চুরির ক্লাবে উমরিগড়, বিশ্বনাথ, লক্ষ্মণের সঙ্গেই এখন তাঁরও মেম্বারশিপ।

    পিচে হালকা সবুজ আভা। তবু টসে জিতে ব্যাট নিতে দুবার ভাবেননি কোহলি। মুকুন্দের বদলে ধাওয়ানের পার্টনার রাহুল। কিন্তু ২২ গজে গব্বরের দাদাগিরি থামল মাত্র ৩৫-এই। টানা ষষ্ঠ হাফসেঞ্চুরি করে রাহুলের ব্যাট থেকে ঝকঝকে ৫৭। কিন্তু বড় স্কোরের আশায় জল ঢালল পূজারার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান-আউট। গলের পর কলম্বোতেও ফের প্রথম ইনিংসে চুপ কোহলির ব্যাট। করলেন মাত্র ১৩। সিংহলিজ স্পোর্টস ক্লাবে দিনের বাকিটুকু শুধুই পূজারা-রাহানে শো। পার্টনারশিপে অবিচ্ছেদ্য ২২১ রান। পূজারার পাশেই উজ্জ্বল রাহানের অপরাজিত ১০৩।

    পেস-সহায়ক এসএসসি-তে তিন স্পিনারে নামলেন হেরাথরা। দ্বিতীয় সিমারের অভাব প্রকট প্রথম দিনেই। গোদের ওপর বিষফোঁড়া দ্বিতীয় নতুন বল নেওয়ার পর প্রদীপের হ্যামস্ট্রিং ভোগান্তি। অঘটন ছাড়া কলম্বো টেস্টের স্ক্রিপ্টেও যেন লেখা পূজারা-রাহানের ব্যাটের শাসন।

    First published:

    Tags: Ajinkya Rahane, Cheteshwar Pujara, Colombo Test, Cricket, Day One, India, Srilanka

    পরবর্তী খবর