• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SIRAJ AND BUMRAH BRILLIANT SPELL AS INDIA BEATS ENGLAND AT LORDS TEST TO TAKE LEAD IN SERIES RRC

India Lords win: সিরাজ, বুমরার দুরন্ত স্পেলে লর্ডসে জয় হো ভারতের

রুটকে ফিরিয়ে দিয়ে বুমরার সেলিব্রেশন

মনে হতে শুরু করেছিল খেলা ড্র হবে। কিন্তু সিরাজ দুরন্ত বলে ফিরিয়ে দিলেন বাটলারকে।পন্থ ক্যাচ নিলেন। একই ওভারে অ্যান্ডারসনকে বোল্ড করলেন সিরাজ

  • Share this:

    ভারত জয়ী ১৫১ রানে

    #লন্ডন: বৃষ্টির কারণে নটিংহ্যামে শেষদিন খেলা হয়নি। হলে ম্যাচটা ভারত জিততে পারত বিশ্বাস করে ভারত। তাই লর্ডস টেস্টে জয়ের জন্য মরিয়া ছিল ভারত। পঞ্চম দিনে সেরকম জায়গা প্রায় তৈরি করে ফেলেছিল বিরাট কোহলির দল। লর্ডস টেস্টের পঞ্চম দিনে ২৭১ রানে লিড নিয়ে মাঠ ছেড়েছিল ভারত। সৌজন্যে অজিঙ্কা রাহানের ৬১ রানের ঝকঝকে ইনিংস ও শেষের দিকে দেশের দুই পেসারের ব্যাট হাতে দুরন্ত যুগলবন্দি।

    সোমবার লর্ডস টেস্টের শেষ দিনে শামি ৫৬ ও বুমরাহ ৩৪ রানে অপরাজিত থাকেন চমকে দেওয়ার মতো ব্যাটিং করে। প্রথম ইনিংসে ভারত ৩৬৪ রান থামে। দ্বিতীয় ইনিংসে ভারত ২৯৮/৮ ডিক্লেয়ার করল। বল করতে নেমে প্রথম ওভারেই উইকেট তুলে নেন বুমরা। বার্নস ফিরে যান খাতা না খুলে। দ্বিতীয় ওভারেই ফের ধাক্কা দেন শামি। সিবলিকে ফিরিয়ে দেন। দুই ইংলিশ ওপেনার খাতা খুলতে পারেননি।

    হাসিব হামিদকে এলবি করেন ইশান্ত। জনি বেয়ারস্টো ফিরে গেলেন ইশান্তের বলেই। কিন্তু লড়াই ছাড়েননি রুট। ইংলিশ অধিনায়ক করেন ৩৩। বুমরার বলে স্লিপে বিরাটের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। মইন আলি এবং স্যাম কারানকে পরপর দুই বলে ফিরিয়ে দিয়ে আশা জাগিয়েছিলেন সিরাজ। কিন্তু বাটলার দাঁড়িয়ে গেলেন। নিজের আক্রমনাত্মক ব্যাটিং ছেড়ে পরিস্থিতি অনুযায়ী ধরে খেললেন।

    উল্টোদিকে রবিনসন সমর্থন দিলেন। ইশান্ত, শামি, সিরাজ, বুমরা চেষ্টার কসুর করেননি। চারটি স্লিপ রেখে আগ্রাসী ফিল্ডিং সাজিয়ে উইকেট তোলার চেষ্টা করলেন কোহলি। কিন্তু বাকি থাকা ওভার ধৈর্য ধরে খেললেন বাটলার এবং রবিনসন। তবে দুই রানের মাথায় বুমরার বলে বাটলারের ক্যাচ ফেলেন বিরাট। সেটাই শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দিল। তাই কোথাও ম্যাচ ড্র হওয়ার জন্য নিজেকে দোষী মনে করতে পারেন ভারত অধিনায়ক।

    মনে হতে শুরু করেছিল খেলা ড্র হবে। কিন্তু সিরাজ দুরন্ত বলে ফিরিয়ে দিলেন বাটলারকে।পন্থ ক্যাচ নিলেন। একই ওভারে অ্যান্ডারসনকে বোল্ড করলেন সিরাজ। চার উইকেট নিয়ে সিরাজ এদিন নেতৃত্ব দিলেন ভারতীয় বোলিংকে। বুমরা নিলেন তিন উইকেট। ক্রিকেটের মক্কায় জয় হো।

    Published by:Rohan Chowdhury
    First published: