Home /News /sports /

Viv Richards on Virat Kohli: বিদায় বেলায় কিং কোহলিকে দিল খোলা সার্টিফিকেট স্যার ভিভের

Viv Richards on Virat Kohli: বিদায় বেলায় কিং কোহলিকে দিল খোলা সার্টিফিকেট স্যার ভিভের

বিরাটকে বিশ্ব ক্রিকেটের বড় অধিনায়কদের তালিকায় রাখলেন ভিভিয়ান রিচার্ডস

বিরাটকে বিশ্ব ক্রিকেটের বড় অধিনায়কদের তালিকায় রাখলেন ভিভিয়ান রিচার্ডস

Sir Vivian Richards praise Virat Kohli after stepping down from Test captaincy. বিরাটকে বিশ্ব ক্রিকেটের বড় অধিনায়কদের তালিকায় রাখলেন ভিভিয়ান রিচার্ডস

  • Share this:

    #কেপটাউন: হঠাৎ করে তিনি এমন সিদ্ধান্ত নেবেন বোঝা যায়নি। অনেকেই বলছেন হয়তো দরকার ছিল না। কেউ বলছেন তাড়াতাড়ি হয়ে গেল। কেউ বলছেন হঠকারী সিদ্ধান্ত। অনেকে আবার রাজনীতির গন্ধ খুঁজে পাচ্ছেন। কিন্তু এখন পর্যন্ত যা খবর তাতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের কয়েক ঘন্টার মধ্যেই বিসিসিআইকে নিজের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে পরিষ্কার করে দিয়েছিলেন বিরাট কোহলি।

    আরও পড়ুন - U19 cricket world cup 2022: অধিনায়ক ইয়াশ ধুলের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সামনে লড়াকু টোটাল ভারতের

    তিনি সাদা বলের পর টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিতে চান পরিষ্কার করে দিয়েছিলেন কোন লুকোছাপা না করে। ক্রিকেট বিশ্বের বিভিন্ন নামি ক্রিকেটার থেকে শুরু করে অনেক ক্রিকেট পণ্ডিতরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিচ্ছেন। এবার বিরাট কোহলিকে নিয়ে পোস্ট করলেন স্যার ভিভিয়ান রিচার্ডস। ক্যারিবিয়ান কিংবদন্তি লিখেছেন, বিরাট তোমায় শুভেচ্ছা যেভাবে অধিনায়কত্ব সামলেছ।

    আরও পড়ুন - Ravi Shastri on Virat Kohli: বিদায়বেলায় মাথা উঁচু করে যাও বিরাট, আবেগপ্রবণ হলেন রবি শাস্ত্রী

    তুমি যা অর্জন করেছ তার জন্য গর্বিত হতে পার। আমি নিশ্চিত তোমার নাম বিশ্ব ক্রিকেটের সেরা নেতাদের সঙ্গেই থাকবে একই সারিতে। আশা করি ভবিষ্যত আনন্দদায়ক হবে। কোন দ্বিধা নেই বিরাট কোহলির বোলারদের ওপর দাপট দেখানোর ধরন দেখে অনেকেই তাকে স্যার ভিভের সঙ্গে তুলনা করতেন। ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি নিজেও পছন্দ করতেন বিরাটকে। বিশেষ করে বোলারদের বিরুদ্ধে মাথায় চড়তে না দেওয়ার মানসিকতার জন্য কোহলি তার পছন্দের ছিলেন।

    অতীতে একাধিকবার রিচার্ডস বলেছেন কোহলির সঙ্গে তিনি নিজের মিল খুঁজে পান। বিশেষ করে চুইংগাম খাওয়া শুরু করে উইকেট পড়া সেলিব্রেশন সব ক্ষেত্রেই বিরাটের মতই উচ্ছ্বাস প্রকাশ করতেন তিনি। এমনকি বিপক্ষ দলের ব্যাটসম্যানদের কানের কাছে গিয়ে কথা বলতেও ছাড়তেন না। এটাই ছিল ক্রিকেটের প্রতি তার ভালোবাসা। যে ভালোবাসা এবং আবেগ তিনি ভরপুর দেখতে পেয়েছিলেন বিরাট কোহলির মধ্যে।

    তাই আজ বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়া নিয়ে স্যার রিচার্ডস কিছুটা হলেও আবেগপ্রবণ। ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি মনে করেন বিরাট কোহলি শুধু একজন ব্যাটসম্যান হিসেবে যতটা বড়, অধিনায়ক হিসেবেও মহেন্দ্র সিং ধোনির পর ভারতকে সঠিক জায়গায় নিয়ে গিয়েছেন। তবে অধিনায়ক না থাকলেও বিরাটের মধ্যে একই আবেগ এবং উচ্ছ্বাস দেখতে পাবেন আশাবাদী ভিভ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Virat Kohli

    পরবর্তী খবর