ইংল্যান্ডের মাটিতে গিলের ওপর বাজি ধরছেন সানি

প্রত্যাশার চাপ সমস্যা বাড়িয়েছে শুভমনের বলছেন সানি

এই ছেলের ওপর বাজি ধরতে চান সানি। কিংবদন্তি স্পষ্ট জানিয়েছেন ইংল্যান্ডের মাটিতে টেস্ট ক্রিকেটে গিল কিন্তু ভাল পারফর্ম করবেন

  • Share this:

    #মুম্বই: ছেলেটার মাত্র ২১ বছর বয়স। হয়তো খুব বেশি চাপ নিয়ে ফেলছে। টি টোয়েন্টি জমানায় তাড়াহুড়ো করে রান করতে গিয়ে নিজের স্বাভাবিক খেলায় মন দিতে পারছে না। না হলে এই ছেলের ব্যর্থ হওয়ার কথা নয়। শুভমান গিল সম্পর্কে এটাই মূল্যায়ন সুনীল গাভাসকরের। কলকাতা নাইট রাইডার্স দলের ওপেনার এবারের আইপিএলে নজর কাড়তে ব্যর্থ। সাত ম্যাচ খেলে মোট ১৩২ রান করেছিলেন। আরবের মাটিতে এক বছর আগে যে ফর্ম দেখা গিয়েছিল তাঁর ব্যাটে, সেই ফর্ম দেখা যায়নি দেশের মাটিতে।

    কিন্তু এই ছেলের ওপর বাজি ধরতে চান সানি। কিংবদন্তি স্পষ্ট জানিয়েছেন ইংল্যান্ডের মাটিতে টেস্ট ক্রিকেটে গিল কিন্তু ভাল পারফর্ম করবেন। টেকনিক এবং মানসিকতা নিয়ে প্রশ্ন নেই। এই ছেলে যে লম্বা রেসের ঘোড়া সেটা প্রমান হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্টে ব্রিসবেনের মাটিতে তাঁর ৯১ রানের ইনিংসে। গাভাসকার মনে করেন রোহিত শর্মার সঙ্গে ওপেন করে সফল হবেন শুভমান। অস্ট্রেলিয়া সফর থেকে পাওয়া আত্মবিশ্বাস তাঁকে ভাল করতে সাহায্য করবে। তাছাড়া টেস্ট ক্রিকেট শুভমনের পছন্দের ফর্ম্যাট। সময় নিয়ে নিজের ইনিংস সাজাতে পারবেন।

    সানি মনে করেন অতীতে যখন তিনি রান পেতেন, তখন তাঁর ওপর কিন্তু চাপ থাকত না। তরুণ, উঠতি তারকা হিসেবেই পরিচয় ছিল তাঁর। কিন্তু অস্ট্রেলিয়া সফরের পর সেই ব্যাপারটা পাল্টে গিয়েছে। এখন ভক্তদের প্রত্যাশা বেড়েছে তাঁকে নিয়ে। ফ্র্যাঞ্চাইজি বেশি মাত্রায় নির্ভর করছে। ফলে, না চাইলেও অতিরিক্ত চাপ নিতে হচ্ছে মাথায়। এতে খেই হারিয়ে যাওয়া স্বাভাবিক।

    তরুণ ব্যাটসম্যানকে সানির পরামর্শ, ভক্তদের কথা ভেবে খেল না। দলের কথা ভেবে মাঠে নাম। দল হারলে ভক্তদের থেকে আগে জবাব দিতে হবে টিম ম্যানেজমেন্টকে। তাই ফোকাস ধরে রাখ। সাফল্য আসবেই। আর ইংল্যান্ডের মাটিতে সফল হতে গেলে টেকনিক্যালি পোক্ত হতে হয়। সুইং সামাল দেওয়া বড় চ্যালেঞ্জ। ব্যাটসম্যান হিসেবে সেই সব গুণই রয়েছে এই ছেলের মনে করেন সানি।

    Published by:Rohan Chowdhury
    First published: