হোম /খবর /খেলা /
গিলের রাজকীয় সেঞ্চুরিতে রক্তাক্ত মুম্বই, বিশাল রানের পাহাড় গড়ার পথে গুজরাত

GT vs MI: শুভমন গিলের রাজকীয় সেঞ্চুরিতে রক্তাক্ত মুম্বই, বিশাল রানের পাহাড় গড়ার পথে গুজরাত

গিল তৃতীয় সেঞ্চুরি করে ফেললেন আইপিএলে

গিল তৃতীয় সেঞ্চুরি করে ফেললেন আইপিএলে

  • Share this:

আহমেদাবাদ: শুভমন গিল বিরাট কোহলির বেঙ্গালুরুর বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করেছিলেন। সেটার লাভ হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স দলের। প্লে অফ নিশ্চিত করেছিল তারা। আর আজ সেই মুম্বইয়ের বিরুদ্ধে গিল দ্বিতীয় কোয়ালিফায়ারে এমন একটা ইনিংস খেললেন যা ভুলতে পারবেন না কেউ। আইপিএলের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই ইনিংস। ডাগ আউট বসে স্বয়ং সচিন তেন্ডুলকর দেখলেন যাকে তার হবু জামাই বলা হয় তার রুদ্রমূর্তি।

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে বৃষ্টি প্রায় আধঘন্টা দেরিতে শুরু করাল ম্যাচ। টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। বৃষ্টির সম্ভাবনা লেগে থাকায় এটাই স্বাভাবিক সিদ্ধান্ত। ম্যাচের আগেই দেখা গিয়েছিল দৃশ্যটা। হার্দিক পান্ডিয়া গোল হয়ে দাঁড়িয়ে পুরো দলকে মোটিভেট করছেন। শুভমন গিল এবং ঋদ্ধিমান সাহা দুজনে মিলে দুর্দান্ত শুরু করলেন।

ঋদ্ধিমান হেলমেটে একটি বাউন্সারের আঘাত খেলেন। কিন্তু পরের বলেই আকাশ মাধওয়ালকে বাউন্ডারি মেরে নিজের মানসিকতা বুঝিয়ে দিলেন। পাওয়ার প্লে তে ৫০ রান উঠে গেল গুজরাটের। তবে পীযূষ চাওলার বলে আউট হয়ে গেলেন ঋদ্ধিমান (১৮)। এরপর এলেন সাই সুদর্শন। অন্যদিকে শুভমন নিজের আরও একটি হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন। ডুপ্লেসিকে টপকে গেলেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে। দশ ওভার শেষে গুজরাটের রান ছিল ৯০ রানে এক উইকেট।

এরপর শুভমন গিল ঝড় তুললেন। মুম্বই বোলারদের যেমন ইচ্ছে তেমন মারলেন। বিশাল বিশাল ছক্কাগুলো গিয়ে পড়ছিল গ্যালারিতে। আর পাল্লা দিয়ে টেনশন বাড়ছিল রোহিত শর্মাদের।

Published by:Rohan roychowdhury
First published:

Tags: Gujarat titans, Shubhman Gill