• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • শুভমান গিল ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যৎ,পঞ্জাব ব্যাটসম্যানের প্রতিভায় মজে ক্রিকেট বিশ্ব

শুভমান গিল ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যৎ,পঞ্জাব ব্যাটসম্যানের প্রতিভায় মজে ক্রিকেট বিশ্ব

photo/bcci twitter

photo/bcci twitter

৯১ রানের ঝকঝকে ইনিংসটা যতটা আত্মবিশ্বাসে ভরপুর ছিল, স্ট্রোক প্লে ছিল ততটাই আকর্ষণীয়। দেখে মনেই হয়নি শক্তিশালী অস্ট্রেলীয় বোলিং লাইন আপের বিরুদ্ধে তিনি ব্যাকফুটে রয়েছেন।

  • Share this:

    #ব্রিসবেন: বত্রিশ বছর পর গাববার মাঠে জিতল কোনও সফরকারী দল। সম্ভব হয়েছিল সকালে বছর একুশের ব্যাটসম্যানের হাত ধরে। প্রতিভা নিয়ে সংশয় ছিল না। ঘরোয়া ক্রিকেট থেকে আইপিএল, শুভমান গিল নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন সব জায়গায়। কিন্তু দেশের জার্সি গায়ে জীবনের প্রথম টেস্ট সিরিজে তিনি এতটা নজর কাড়বেন, অনেকেই হয়তো ভাবতে পারেননি। অস্ট্রেলিয়ার শক্ত ঘাঁটি বলে পরিচিত গাব্বার মাঠে পঞ্চম দিনে সকালে ওপেন করতে নেমে তিনি যে ইনিংস খেললেন তাতে প্রশংসা না করে থাকতে পারলেন না ক্রিকেট ভক্তরা। বছর একুশের এই প্রতিভার ঝলক এতটাই মুগ্ধ করেছে প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট পণ্ডিতদের, সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে প্রশংসায়। ৯১ রানের ঝকঝকে ইনিংসটা যতটা আত্মবিশ্বাসে ভরপুর ছিল, স্ট্রোক প্লে ছিল ততটাই আকর্ষণীয়। দেখে মনেই হয়নি শক্তিশালী অস্ট্রেলীয় বোলিং লাইন আপের বিরুদ্ধে তিনি ব্যাকফুটে রয়েছেন।

    স্টার্ক,কামিন্স,হ্যাজেলউড, লিওনের মত বোলারদের বিরুদ্ধে যেভাবে ব্যাট করলেন,কোনও প্রশংসাই যথেষ্ট নয়।কভার ড্রাইভ,স্ট্রেট ড্রাইভ, ব্যাকফুট পাঞ্চ, দুর্দান্ত সব শট। বীরেন্দ্র সেহওয়াগ লিখেছেন,"অস্ট্রেলিয়া নিজেদের সবকিছু উজাড় করে দিয়েছে। কিন্তু এখন নিশ্চয়ই বলছে গিল হে, কে মানতা নেহি। দুর্দান্ত শুরু হল শেষ দিনে। দুটো সেশন খেলতে পারলে বর্ডার গাভাস কার ট্রফি ভারতের হাতে থাকবে"।

    আকাশ চোপড়া লিখেছেন,"দুর্দান্ত ইনিংস খেলল গিল। এবার নির্বাচকদের ব্যাপার কবে ওঁকে তিনটে ফরম্যাটেই খেলাবে। নিঃসন্দেহে এতটাই ভাল ব্যাটসম্যান"। মহম্মদ কাইফ লিখেছেন,"শতরান পাওয়া উচিত ছিল। ভাগ্য খারাপ। কিন্তু গিল ভবিষ্যতের ভরসা"।

    শুধু ভারতীয় ক্রিকেটাররা নন,শাই হোপ, স্যাম বিলিংসদের মত বিদেশি তারকারাও মজে গিলকে নিয়ে।অস্ট্রেলিয়ার মত কঠিন টেস্ট দলের বিরুদ্ধে জীবনের প্রথম সফরে যে সাহস এবং টেকনিক দেখিয়েছেন পঞ্জাব ব্যাটসম্যান অনেকদিন মনে রাখবে ক্রিকেট বিশ্ব।

    শতরান পাননি ঠিকই,কিন্তু সকলের হৃদয় জিতে নিয়েছেন বছর একুশের শুভমান গিল। ভবিষ্যতে অনেক শতরান হয়তো পাবেন, কিন্তু এদিনের লড়াকু ইনিংস চিরস্মরণীয় হয়ে থেকে যাবে।
    Published by:Rohan Chowdhury
    First published: