• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Harbhajan on Shreyas Iyer : রাহানের পরিবর্ত হিসেবে শ্রেয়স আইয়ার পুরোপুরি প্রস্তুত বলছেন হরভজন

Harbhajan on Shreyas Iyer : রাহানের পরিবর্ত হিসেবে শ্রেয়স আইয়ার পুরোপুরি প্রস্তুত বলছেন হরভজন

রাহানের জায়গায় শ্রেয়স আইয়ারকে চান হরভজন

রাহানের জায়গায় শ্রেয়স আইয়ারকে চান হরভজন

Shreyas Iyer should replace Ajinkya Rahane. রাহানের জায়গায় শ্রেয়স আইয়ারকে চান হরভজন, টেস্ট ক্রিকেটে সফল অভিষেক হয়েছে শ্রেয়স আইয়ারের

  • Share this:

    #মুম্বই: অভিষেক টেস্টে প্রতিকূল অবস্থায় প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করে প্রাক্তন ক্রিকেটার সহ ক্রিকেট পন্ডিতদের নজর কেড়েছেন শ্রেয়স আইয়ার ( Shreyas Iyer)। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম একাদশে ফর্ম হারানো আজিঙ্কা রাহানের পরিবর্ত হিসেবে সেই শ্রেয়স আইয়ারকেই বেছে নিলেন ভারতের অন্যতম সেরা অফস্পিনার হরভজন সিং ( Shreyas Iyer should replace Ajinkya Rahane)। ভাজ্জি জানালেন রাহানের স্থান পূরণে শ্রেয়স প্রস্তুত।

    আরও পড়ুন - Famous Cricketers Married Divorced Women: বিবাহবিচ্ছিন্না মহিলাদের বিয়ে করেছেন এই ক্রিকেটাররা! কেউ সুখে, কারও সম্পর্ক টেকেনি

    সম্প্রতি হরভজন তার ইউ টিউব চ্যানেলে বলেছেন, শেষ ম্যাচে (কানপুর টেস্ট) শ্রেয়স দারুন ব্যাটিং করেছে, ও তার দক্ষতা দেখিয়েছে। মিডল অর্ডারে সুযোগের সম্পূর্ণ সদ্ব্যবহার করেছে। রাহানে রান করতে পারছে না। আগামীদিনে শ্রেয়স এর পুরোপুরি সমাধান হতে পারে। রাহানে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলে থাকবে কিনা জানি না, তবে আইয়ার তার প্রদর্শনের ভিত্তিতে নি:সন্দেহে মিডল অর্ডারে একটি অপশন। এখন দল নির্বাচনের সময় কি হয় তাই দেখার।

    আরও পড়ুন - Katrina Kaif Brother: ক্যাটরিনার কাইফের ভাই অলিম্পিকে সোনা জয়ী মাইকেল ফেল্পস! আপনি জানতেন? 'গুগল বাবা' কী বলছে!

    শ্রেয়স আইয়ার কানপুরে অভিষেক টেস্টে প্রথম ইনিংসে ১০৫ ও দ্বিতীয় ইনিংসে দলের সংকটের সময় ৬২ রান করেন। প্রথম ভারতীয় টেস্ট ক্রিকেটার হিসেবে তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন। অন্যদিকে কানপুর টেস্টে ভারতের অধিনায়ক রাহানে প্রথম ইনিংসে ৩৫ ও দ্বিতীয় ইনিংসে ৪ রান করেন। তার বর্তমান ব্যাটিং গড় ৩৯.০১। ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসের পর থেকে যা সর্বনিম্ন।

     হরভজন (Harbhajan Singh) মনে করিয়ে দিয়েছেন রাহানে তার দেখা ভারতীয় টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান। যোগ্যতা নিয়ে সন্দেহ নেই। অতীতে একাধিক মনে রাখার মতো ইনিংস উপহার দিয়েছেন। কিন্তু ক্রিকেটে অতীতের বিশেষ দাম থাকে না। দলের স্বার্থে, দেশের স্বার্থে এবং জেতার স্বার্থে কঠিন সিদ্ধান্ত নিতেই হয়।

    তাই সময় এসেছে রাহানের পরিবর্তে শ্রেয়সকে নিয়ে ভাবনাচিন্তা করার। তাছাড়া একজন ক্রিকেটারকে তার ফর্ম থাকার সময় সুযোগ দেওয়া উচিত। শ্রেয়স এখন ছন্দে আছেন। এই সময়টা যত সহজে মানিয়ে নিতে পারবেন, ফর্ম হারালে পারবেন না।

    হরভজনের কথা ভারতীয় বোর্ড শোনে কিনা সেটাই দেখার। ভাল ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি শ্রেয়স ভাল ফিল্ডার। টেকনিক এবং পাওয়ার হিটিং দুটোই আছে। ভবিষ্যতে ভারতীয় দলের অন্যতম কমপ্লিট ব্যাটসম্যান হয়ে ওঠার সবরকম গুণ মজুত রয়েছে শ্রেয়সের।

    Published by:Rohan Chowdhury
    First published: