Home /News /sports /
IND vs SL: ফের অনবদ্য শ্রেয়স আইয়ার, শ্রীলঙ্কাকে ৩-০ ক্লিন সুইপ করল টিম ইন্ডিয়া

IND vs SL: ফের অনবদ্য শ্রেয়স আইয়ার, শ্রীলঙ্কাকে ৩-০ ক্লিন সুইপ করল টিম ইন্ডিয়া

টানা তিনটি অর্ধশতরান করলেন শ্রেয়স আইয়ার

টানা তিনটি অর্ধশতরান করলেন শ্রেয়স আইয়ার

Shreyas Iyer brilliant 73 not out helps India clean sweep Sri Lanka. শ্রেয়াস আইয়ারের ব্যাটে ফের শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে ৩-০ সিরিজ জয় ভারতের

  • Share this:
    শ্রীলংকা - ১৪৬/৫ ভারত - ১৪৮/৪ ভারত জয়ী ৬ উইকেটে

    #ধরমশালা: শ্রীলংকার বিরুদ্ধে ভারত যে হোয়াইটওয়াশ করতে চলেছে সেটা পরিষ্কার হয়ে গিয়েছিল রবিবার প্রথম ইনিংসের পরেই। ১৪৭ রান তুলতে এই ভারতীয় দলের অসুবিধা হওয়ার কথা ছিল না। হলো না। যদিও এদিনও ব্যর্থ রোহিত শর্মা। সেই চামিরার বলে করুনারত্নের হাতে ধরা পড়লেন মাত্র ৫ রান করে। সঞ্জু স্যামসন ওপেন করলেন। তিনটি বাউন্ডারির সাহায্যে ১৮ করে ফিরে গেলেন করুনার বলে। বাজে শট খেলে। আজও সুযোগ ছিল বড় ইনিংস খেলার। পারলেন না সঞ্জু। ধারাবাহিকতার অভাব তার বড় শত্রু।

    আরও পড়ুন - PAK vs AUS series: সেনা হেলিকপ্টার থেকে স্নাইপার! অজি ক্রিকেটারদের জন্য পাকিস্তান যেন দুর্গ

    দীপক হুদা ভাল এগোচ্ছিলেন। ২১ রান করলেন ১৬ বলে। কিন্তু লাহিরুর বলে বোল্ড হলেন। তার ইনিংস সাজানো ছিল একটি বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি দিয়ে। তবে এদিন ব্যর্থ ভেঙ্কটেশ আইআর। ৫ করে ফিরে গেলেন। কিন্তু নিজের স্বপ্নের ফর্ম বজায় রাখলেন শ্রেয়স আইয়ার। টানা তিনটি অর্ধশতরান করলেন। বুঝিয়ে দিলেন বিরাট কোহলি, কে এল রাহুল, ঋষভ পন্থরা ফিরে এলেও তাকে প্রথম দলের বাইরে রাখা মুশকিল হবে।

    যেমন ইচ্ছে তেমন ব্যাট করলেন শ্রেয়স। উইকেটের দুদিকে সমান স্বচ্ছন্দে শট খেললেন। পেসার এবং স্পিনার, দুটোর বিরুদ্ধে সমান সাবলীল। অন্যদিকে ছিলেন রবীন্দ্র জাদেজা। শনিবার রাতে যিনি অসাধারণ ইনিংস খেলেছিলেন। জাদেজা এদিনও সহজেই ম্যাচ শেষ করে এলেন। ডাগ আউটে স্বস্তির হাসি হাসতে দেখা যাচ্ছিল রাহুল দ্রাবিড়কে। অবশ্যই অনেকে বলবেন শ্রীলঙ্কাকে দিয়ে টি ২০ বিশ্বকাপের বিচার করা ঠিক হবে না। হয়তো কথাটা ভুল নয়।

    অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং বিশেষ করে পাকিস্তানের মতো দুর্দান্ত বোলিং সাইডের বিরুদ্ধে অনেক বেশি কঠিন পরীক্ষা দিতে হবে ভারতীয় দলকে। তবে মনে রাখতে হবে শ্রীলংকার এই দলের চামিরা এবং লাহিরু দুজনেই কিন্তু ঘন্টায় ১৪৪ কিলোমিটার গতিতে বল করেছেন। হাতে বাকি রয়েছে ৮ মাস। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে টি ২০ বিশ্বকাপের আসর।

    কয়েক মাস আগে দুবাইতে যে ভুল করেছিল ভারতীয় দল, সেখান থেকে কতটা উন্নতি করেছে তারা সেটা বোঝা যাবে আসল পরীক্ষায় নামলে। এখন পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে টিম ইন্ডিয়া। সঠিক কম্বিনেশন খুঁজে বের করার চেষ্টা করছে।

    আগামী দু মাসে একটা চূড়ান্ত ১৮ জনের দল তৈরি করে নেওয়া লক্ষ্য ভারতের। তবে বলতেই হবে নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের পর, ঘরের মাঠের শ্রীলংকার বিরুদ্ধে টি ২০ সিরিজ জয় ভারতীয় দলের হারানো আত্মবিশ্বাস কিছুটা হলেও ফিরিয়ে দেবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Shreyas Iyer

    পরবর্তী খবর