Home /News /sports /

Sania Mirza and Shoaib Malik wish : শোয়েব এবং সানিয়া নাকি অবসর নিচ্ছেন দ্রুত, শেষ ইচ্ছা জানলে অবাক হবেন!

Sania Mirza and Shoaib Malik wish : শোয়েব এবং সানিয়া নাকি অবসর নিচ্ছেন দ্রুত, শেষ ইচ্ছা জানলে অবাক হবেন!

এখনই অবসর নিচ্ছেন না সানিয়া, শোয়েব

এখনই অবসর নিচ্ছেন না সানিয়া, শোয়েব

Shoaib Malik and Sania Mirza reveals future plans. দুই দশকের বেশি সময় ধরে খেলছেন মালিক, সানিয়ার ক্যারিয়ারও প্রায় দেড় যুগের। তাই স্বাভাবিকভাবেই এখন মালিক বা সানিয়াকে শুনতে হয় অবসরের প্রশ্ন।

  • Share this:

    #করাচি: কথায় বলা হয় পাওয়ার কাপল। কিন্তু তারা দুজনে স্পোর্টস কাপল। হয়তো দুজনে স্পোর্টসম্যান বলেই বোঝাপড়া অত্যন্ত ভাল জায়গায় থেকেছে এখনো পর্যন্ত। বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রীড়াবিদ দম্পতি ( sports couple Shoaib Malik Sania Mirza) শোয়েব মালিক ও সানিয়া মির্জা। একজন ক্রিকেট বিশ্বের তারা, আরেকজন মাতান টেনিস কোর্ট। তবে দুজনই এখন আছেন ক্যারিয়ারের অন্তিম পর্যায়ে।

    আরও পড়ুন - ATK Mohun Bagan beat SC East Bengal : ১১ মিনিটের সবুজ মেরুন ঝড়, ইস্টবেঙ্গলকে উড়িয়ে ডার্বিতে বাজিমাত কৃষ্ণদের

    দুই দশকের বেশি সময় ধরে খেলছেন মালিক, সানিয়ার ক্যারিয়ারও প্রায় দেড় যুগের। তাই স্বাভাবিকভাবেই এখন মালিক বা সানিয়াকে শুনতে হয় অবসরের ( retirement plans) প্রশ্ন। বিশেষ করে সবশেষ টি-টোয়েন্টি ( T20 World Cup) বিশ্বকাপ শুরুর আগে থেকেই মালিকের অবসর নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে। অন্যদিকে ৩৫ বছর বয়সী সানিয়া খেলা ছেড়ে দিতে পারেন শিগগিরই। তবে অবসর নেওয়ার আগে আরও দুটি গ্র্যান্ড স্লাম শিরোপা ( grand Slam tournament) জিততে চান সানিয়া।

    আরও পড়ুন - ATK Mohun Bagan Joni Kauko : পাঁচ গোল হতে পারত, ডার্বির সেরা হয়েও আক্ষেপ মোহনবাগানের জনির

    করাচিতে মালিকের সুগন্ধী ব্র্যান্ডের ( launch ceremony of perfume brand) উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে অবসরের প্রশ্নে সানিয়া বলেছেন, অবসরের আগে আমি আরও দুইটি গ্র্যান্ড স্লাম জিততে চাই। একই প্রশ্ন রাখা হয় মালিকের সামনেও। তবে তিনি কোনো নির্দিষ্ট সময়কাল বেঁধে দেননি। বরং জানিয়েছেন, এখনও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দলে চান তাকে। এ কারণেই মূলত অবসর নিয়ে কিছুই ভাবছেন না মালিক।

    দলকে আরও সার্ভিস দেওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। মালিক বলেছেন, আমি অবসরের ব্যাপারে একদমই ভাবছি না। এটি শুধুমাত্র আমার একার সিদ্ধান্তও নয়। দলের অধিনায়কও এটি চায়। আমি বাবরের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি। সে জানিয়েছে দলের জন্য নতুন খেলোয়াড় তৈরি করতে আমাকে দরকার। দীর্ঘ ক্যারিয়ারে অনেক কিছুই অর্জন করেছেন মালিক।

    জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমনকি টেস্টেও ছিলেন অন্যতম সেরা দলের সদস্য। কিন্তু তার ক্যারিয়ারে আক্ষেপের জায়গা কোনটি? এই প্রশ্নের উত্তরে মালিক বলেছেন, ওয়ানডে বিশ্বকাপটি এমন এক শিরোপা যা আমি জিততে চেয়েছিলাম। কিন্তু পারিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সদস্য ছিলাম। কিন্তু ওয়ানডে বিশ্বকাপ জিততে পারিনি।

    সানিয়া মির্জার সঙ্গে জীবনসঙ্গী হিসেবে তার সম্পর্ক দারুণ হওয়ার পেছনে অন্যতম কারণ ক্রীড়াক্ষেত্র থেকে পাওয়া শিক্ষা। জীবনে ওঠাপড়া, পারফরম্যান্স গ্রাফ সবই একে অপরকে কাছে এনেছে, বুঝতে সাহায্য করেছে। পাশাপাশি আগামী দিনে তরুণ ক্রিকেট এবং টেনিস তারকা তুলে আনা লক্ষ্য সানিয়া এবং শোয়েব এর। নিজের শহর হায়দরাবাদে টেনিস একাডেমি রয়েছে সানিয়ার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sania Mirza, Shoaib Malik

    পরবর্তী খবর