• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • কাশ্মীর দখল করে ভারতে হামলা করা হবে, শোয়েব আখতারের বক্তব্যে নিন্দার ঝড়

কাশ্মীর দখল করে ভারতে হামলা করা হবে, শোয়েব আখতারের বক্তব্যে নিন্দার ঝড়

File Photo

File Photo

একদিন না একদিন ভারতবর্ষ দখল করবে পাকিস্তান এবং মধ্য এশিয়ার লড়াকু ফৌজ দাবি শোয়েবের

  • Share this:

    #রাওয়ালপিন্ডি: মাথাটা বোধহয় সত্যিই খারাপ হয়ে গেছে শোয়েব আখতারের! দিনে জেগে জেগে এমন স্বপ্ন দেখছেন যা শুনলে মানুষের হাসি পেতে বাধ্য। যদিও পাকিস্তান পেসারের যে ভিডিওটি নিয়ে আলোচনা চলছে তা কয়েকদিনের পুরনো। পাকিস্তানের একটি চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

    ক্রিকেট নিয়ে কথা বলছিলেন, এই পর্যন্ত ঠিক ছিল। কিন্তু এরপর মহিলা সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন বইয়ে লেখা আছে একদিন না একদিন ভারত বর্ষ দখল করবে পাকিস্তান এবং মধ্য এশিয়ার লড়াকু ফৌজ। পাক তারকা বলেন,'আজকের কথা নয়। পুরনো বইয়ে লেখা আছে গাজ ওয়া এ হিন্দ হবে। অর্থাৎ এক ধরণের ধর্ম যুদ্ধ। তাতে এক সম্প্রদায়ের মানুষকে হারিয়ে মুসলিম ফৌজ জয়লাভ করবে।তারপর সম্পূর্ণ ভারতবর্ষকে মুসলিম দেশ গড়ে তোলা হবে।'

    তিনি এই ব্যাপারে বই পড়েছেন জানিয়ে শোয়েব বলেন, 'লড়াইয়ে এত রক্তপাত হবে অ্যাটকের নদী দু’বার রক্তে লাল হবে। শুরু হবে সিরিয়া থেকে, তারপর আফগানিস্তান, উজবেকিস্তান এবং পাকিস্তান থেকে মানুষ ধর্ম যুদ্ধে অংশগ্রহণ করবে ভারত দখলের জন্য।' সবার আগে পাক সেনাবাহিনীর কাশ্মীর দখল করা উচিত বলে মন্তব্য করেন তিনি। ভারত কাশ্মীরের ওপর অত্যাচার চালায় এমন দাবি করে আসে পাকিস্তান। যদিও পাকিস্তানের এই দাবি ধোপে টেকে না। ভারতকে যোগ্য জবাব দেওয়া হবে মন্তব্য করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'।

    তবে পাক স্পিডস্টারের এই দাবি মানতে রাজি নন ইসলামিক স্কলাররা। কোনও বইয়ে এমন লড়াই হওয়ার কথা উল্লেখ নেই বলছেন তাঁরা। ভারতে কোন সম্প্রদায়ের মধ্যে অশান্তি নেই,তাই এমন সম্ভাবনা কখনোই বাস্তব হবে না, এমনটাই মত তাঁদের। তবে শোয়েবের শুধু পাকিস্তানে নয়, ভারতীয় প্রচুর ফ্যান রয়েছে। নিজের এই বক্তব্যের মাধ্যমে ইতিমধ্যেই তিনি ভিলেন হয়ে গিয়েছেন এ দেশে। শুরু হয়েছে মুণ্ডপাত।

    এমনিতে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট মাঠের সবরকম সম্পর্ক ছিন্ন করেছে ভারত। জঙ্গি হামলার পর থেকে প্রায় এক ঘরে ছিল পাকিস্তান। কিছুদিন আগে থেকে আন্তর্জাতিক দল অবশ্য পাকিস্তান সফর শুরু করেছেন। কিন্তু শোয়েবের এই মন্তব্য ফের শুধু দুই দেশের ক্রিকেট সম্পর্ক নয়, সাধারণ সম্পর্কের ওপর প্রভাব ফেলবে বলে মনে করেন অনেকে। আবার পাকিস্তানি মিডিয়ার কিছু অংশ তাঁর বক্তব্যকে গুরুত্ব দিতে নারাজ।

    Published by:Rohan Chowdhury
    First published: