India vs England: মাত্র দুই রানের জন্য হাতছাড়া শিখরের শতরান

India vs England: মাত্র দুই রানের জন্য হাতছাড়া শিখরের শতরান

দুরন্ত শতরান ধাওয়ানের photo/bcci twitter

ধাওয়ান এদিন যেমন কভার ড্রাইভ মারলেন, তেমনই অন সাইডে দেখার মত কিছু শট খেললেন

  • Share this:

    #পুণে: দীর্ঘদিন পর ফর্মে শিখর ধাওয়ান। চেনা ছন্দে ফিরে এলেন গব্বর। ইংলিশ বোলারদের বিরুদ্ধে এদিন একাই নেতৃত্ব দিলেন ভারতীয় ব্যাটিংকে। পুণেতে ভারত বনাম ইংল্যান্ড প্রথম একদিনের ম্যাচে টস ভাগ্য ফেরেনি বিরাট কোহলির। কিন্তু নিজের স্বাভাবিক ছন্দে ফিরে এলেন শিখর ধাওয়ান। মঙ্গলবার এমসিএ স্টেডিয়ামে ওপেন করতে নেমে রোহিত শর্মার সঙ্গে কিছুটা দেখে খেলছিলেন শিখর। রোহিত এদিন কনুইয়ে চোট পাওয়ার ফলে দীর্ঘক্ষন ব্যাট করতে পারেননি। ২৮ করে ফিরে যান।

    কিন্তু শিখর এগিয়ে নিয়ে যেতে থাকেন ভারতের স্কোরবোর্ড। সঙ্গে অধিনায়ক বিরাট কোহলি যোগ্য সহায়তা করেন। দুই দিল্লিওয়ালা মিলে ইংল্যান্ডের বোলারদের রীতিমতো শাসন করলেন। শিখরের রান পাওয়াটা দরকার ছিল ভারতীয় দলের প্রয়োজনে। তবে এদিন রশিদের বলে তাঁর সহজ ক্যাচ ফেলে দেন মঈন আলি।

    ধাওয়ান বুদ্ধি করে নিজের ইনিংস সাজালেন এদিন। লুজ বল বাউন্ডারির বাইরে পাঠালেন,ভাল বলকে সম্মান দিলেন। কিন্তু স্কোরবোর্ড চালু রাখলেন সব সময়। বিরাট কোহলি উডের বলে ৫৬ করে ফিরে গেলেন। কিন্তু ধাওয়ান দায়িত্বপূর্ণ ব্যাটিং জারি রাখলেন। প্রথম টি টোয়েন্টিতে খেলার পর আর সুযোগ পাননি। টেস্ট দলে তিনি নেই। তাই এদিন যেন আলাদা কিছু প্রমাণ করার ইচ্ছে নিয়ে শুরু করেছিলেন এই বাঁহাতি।

    কোহলি ফিরে যাওয়ার পর শুধু নিজের শতরান নয়, অভিজ্ঞ ব্যাটসম্যান হিসেবে তাঁর উইকেটে আরও বেশি সময় থাকা উচিত ছিল। সেই চেষ্টা করে গেলেন।ভাগ্য খারাপ। মাত্র দুই রানের জন্য শতরান হাতছাড়া হলেও চেষ্টা চালিয়েছিলেন। বিরাট দুর্ধর্ষ ব্যাট করছিলেন। কিন্তু একটা ভুলে ফিরে যেতে হল। দুজনের ১০৫ রানের পার্টনারশিপ ভারতের ভিত মজবুত করল। ধাওয়ান এদিন যেমন কভার ড্রাইভ মারলেন, তেমনই অন সাইডে দেখার মত কিছু শট খেললেন। জাত ক্রিকেটারদের নিয়ে আগাম ভবিষ্যৎবাণী চলে না দেখিয়ে দিলেন।বেন স্টোকসের বলে মরগানের হাতে ধরা পড়লেন ৯৮ করে। এই নিয়ে ষষ্ঠবার ৯০ এর ঘরে গিয়ে শতরান হাতছাড়া হল ধাওয়ানের

    Published by:Rohan Chowdhury
    First published: