Home /News /sports /

Mock Duck: ভারতীয় ক্রিকেটারদের প্রিয় খাবারের নাম জানালেন গব্বর, রেসিপি শেয়ার বিসিসিআই-এর

Mock Duck: ভারতীয় ক্রিকেটারদের প্রিয় খাবারের নাম জানালেন গব্বর, রেসিপি শেয়ার বিসিসিআই-এর

কীভাবে তৈরি হয় এই স্পেশাল ডিশ! সমস্ত কিছু রয়েছে বিসিসিআই-এর শেয়ার করা ভিডিওতে।

  • Share this:

    #মুম্বই:

    এই মুহূর্তে দুটি ভারতীয় দল বিশ্বের দুই প্রান্তে সিরিজ খেলার জন্য তৈরি। ভারতীয় ক্রিকেটে এর আগে এমন হয়নি। একই সময়ে দুটি ভারতীয় দল দুটি আলাদা দেশে সিরিজ খেলবে! বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে হেরেছে। মাঝে কিছুদিনের বিশ্রাম। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে কোহলির টিম ইন্ডিয়া। এদিকে নিজের দল নিয়ে শিখর ধাওয়ানও তৈরি। তিনি যাবেন শ্রীলঙ্কা। তবে তার আগে তাঁকে দলবদল নিয়ে কয়েকদিন মুম্বইতে কোয়ারেন্টাইন থাকতে হচ্ছে।

    কোয়ারেন্টাই  পর্ব বিরক্তিকর। সেটা ক্রিকেটাররা আগেও জানিয়েছিলেন। তবুও একসঙ্গে থাকার সুবাদে টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা আপনজনের মতোই হয়ে যান। একটা পরিবারের মতো আর কী! সেখানে আড্ডা, খাওয়াদাওয়া, জিম, প্রায় সব কিছুই তাঁরা একসঙ্গে করেন। মুম্বইতে একটি পাঁচতারা হোটেলে আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন শিখর ধাওয়ানরা। আর সেখানে আজ খাবারের বিশেষ আয়োজন। রবিবার বলেই আজ প্রস্তুতি হয়েছে কিছুটা ঢিলেঢালা। অলস রোববারের দুপুরে খাবারের আয়োজন ছিল বেশ ভাল। আর এমন দিনে শিখর জানালেন, টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের ফেভারিট ডিশ কোনটা! ক্রিকেটারদের খাওয়া-দাওয়া, জীবনযাপন সাধারণ মানুষের থেকে অনেকটাই আলাদা। ফিটনেস ধরে রাখতে তাঁরা যা মন চায় খেতে পারেন না। খাবারে প্রোটিন, ভিটামিন, মিনারেলস-এর পরিমাণ মেপে তাঁদের খেতে হয়। আর এত বিধিনিষেধের মধ্যে থাকায় অনেক সময় দিনের পর দিন ডায়েট মেনেই তাঁদের খাওয়া দাওয়া করতে হয়।

    ডায়েট মেনে খাওয়া-দাওয়া বোরিং। তবে সেই পাঁচতারা হোটেলের রাঁধুনির দৌলতে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের খাবার আর বোরিং নেই। মড ডাক- নামে একটি ডিশ বানিয়ে ধাওয়ান, সঞ্জু স্যামসন, হার্দিক ও ক্রুনাল পান্ডিয়াকে খাইয়েছেন সেই শেফ। আর এখন মক ডাক-এর স্বাদে বিভোর ভারতীয় দলের ক্রিকেটাররা। কীভাবে তৈরি হয় মক ডাক! রেসিপি শেয়ার করেছে বিসিসিআই। একটি আড়াই মিনিটের ভিডিও শেয়ার করেছে বিসিসিআই।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, Shikhar Dhawan, Team India

    পরবর্তী খবর