শ্রীলঙ্কায় অধিনায়ক করা হতে পারে শিখরকে

শ্রীলঙ্কায় অধিনায়কের দৌড়ে এগিয়ে ধাওয়ান

এই দলের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন শিখর ধাওয়ান। আইপিএলে যে কটা ম্যাচ খেলা হয়েছিল, তার মধ্যেই নিজের জাত চিনিয়েছিলেন ধাওয়ান

  • Share this:

    #মুম্বই: ভারতীয় দল ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সম্মানজনক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলবে। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হবে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। ভারতীয় বোর্ড বুদ্ধি করে মাঝের একটা সময় বের করে নিয়েছে নিজেদের রিজার্ভ বেঞ্চ পরীক্ষা করে নেওয়ার জন্য। টি টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে যত সম্ভব ক্রিকেটারদের ম্যাচ খেলাতে চায় বোর্ড। সেই কারণেই শ্রীলঙ্কায় তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি টোয়েন্টি আয়োজন করা হয়েছে।

    সূত্রের খবর এই দলের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন শিখর ধাওয়ান। আইপিএলে যে কটা ম্যাচ খেলা হয়েছিল, তার মধ্যেই নিজের জাত চিনিয়েছিলেন ধাওয়ান। সিনিয়র ক্রিকেটার হিসেবে দিল্লিকে ভরসা দিয়েছিলেন। তাছাড়া দীর্ঘদিন ভারতীয় দলের সদস্য কখনও অধিনায়কের দায়িত্ব পালন করতে পারেননি। তাই শিখরকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া প্রথম পছন্দ হতে পারে।

    দ্বিতীয় পছন্দ ভুবনেশ্বর কুমার। আইপিএলে ছন্দে ছিলেন তিনি। তাছাড়া টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভুবি ভারতের বোলিং ইউনিটের বড় অস্ত্র। পৃথ্বী শ, ঈশান কিষান, হার্দিক, ক্রুনাল, সাইনি, দীপাক চাহার, কুলদীপ যাদবদের সুযোগ দিয়ে দেখে নিতে চায় বোর্ড। তবে অধিনায়ক যিনিই হোন, সেটা বড় কথা নয়। আসল হচ্ছে জিতে ফেরা। সেই লক্ষ্যেই দ্বীপরাষ্ট্র রওনা দেবে ভারতের দ্বিতীয় সারির দল। প্রথম সারির দল ইংল্যান্ডে কী করল, সেটা যেমন লক্ষ্য রাখবে বোর্ড, তেমনই শ্রীলঙ্কায় সাদা বলের বিশেষজ্ঞ ক্রিকেটাররা কেমন পারফর্ম করল, নজর থাকবে সেদিকেও।

    Published by:Rohan Chowdhury
    First published: