Home /News /sports /

লঙ্কা জয়ের লক্ষ্যে টিম গেম তুলে ধরাই চ্যালেঞ্জ অধিনায়ক শিখর ধাওয়ানের

লঙ্কা জয়ের লক্ষ্যে টিম গেম তুলে ধরাই চ্যালেঞ্জ অধিনায়ক শিখর ধাওয়ানের

ইশান,পৃথ্বীদের সঙ্গে অনুশীলনে শিখর

ইশান,পৃথ্বীদের সঙ্গে অনুশীলনে শিখর

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামছে ভারত। জীবনে প্রথমবার জাতীয় দলের জার্সিতে দলকে নেতৃত্ব দিতে চলেছেন শিখর ধাওয়ান

  • Share this:

    #কলম্বো: দীর্ঘদিন জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। ওপেন করতে নেমে তিনি কতটা সফল বা ব্যর্থ, তার থেকেও বেশি গুরুত্ব রাখে বোলারদের বিপক্ষে তাঁর আগ্রাসী মেজাজে ব্যাট করার ক্ষমতা। তবে বিরাট কোহলি বা রোহিত শর্মার কিছুটা আড়ালেই থেকে যেতে হয় তাঁকে। জুনিয়র ক্রিকেটাররা বলেন তাঁর মত সিনিয়র হয় না। আইপিএলে দিল্লিতে তাঁকে অধিনায়ক না করে যখন জুনিয়র ঋষভ পন্থকে করা হল, তখনও কিন্তু তরুণ পন্থকে নিজের অভিজ্ঞতা দিয়ে সাহায্য করে গিয়েছেন।

    রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামছে ভারত। জীবনে প্রথমবার জাতীয় দলের জার্সিতে দলকে নেতৃত্ব দিতে চলেছেন শিখর ধাওয়ান। এই দলের দায়িত্বে রয়েছেন রাহুল দ্রাবিড়। মূল দলে রবি শাস্ত্রীর কোচিংয়ে খেলেছেন ধাওয়ান। এবার তাঁর প্রশিক্ষক দ্রাবিড়। দু’জন একে অপরের থেকে কতটা আলাদা? শনিবার ম্যাচের আগে শিখর বলেছেন, “ওদের দু’জনেরই নিজস্ব গুণ রয়েছে। দু’জনেই ইতিবাচক মানসিকতার। রবি ভাইয়ের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। ক্রিকেটারদের অনুপ্রাণিত করার ব্যাপারে দু’জনের কৌশল আলাদা। তবে কোচ হিসেবে দু’জনকেই আমার ভাল লেগেছে।”

    প্রথমবার নীল জার্সিতে নেতৃত্ব দেওয়ার উত্তেজনায় ফুটছেন তিনি। প্রথম ম্যাচের আগে দলের পরিস্থিতি কীরকম ? বাঁহাতি ব্যাটসম্যান বলেছেন, “দলের সমস্ত তরুণ ক্রিকেটারের সঙ্গে আমার কথা হয়েছে। ওদের দক্ষতা নেটে দেখে নিয়েছি। গত এক মাস ধরে একসঙ্গে থাকায় দলের মধ্যে একতা তৈরি হয়েছে। তাই রবিবারের ম্যাচের আগে আলাদা করে ওদের কিছু বলার দরকার পড়েনি।”

    দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামলেও শিখর এই সিরিজকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলছেন। তাঁর কথায়, “দেশের জার্সি গায়ে যে কোনও সিরিজই গুরুত্বপূর্ণ। সামনে বিশ্বকাপ থাকুক বা না থাকুক, প্রত্যেকেই নিজের সেরা দিতে চায়। ওপেনিং জুটি নিয়ে এখনও দলের মধ্যেই প্রতিযোগিতা রয়েছে। আমি চাই আমার দল ভাল খেলুক।”

    শিখরের সঙ্গে ওপেন করবেন পৃথ্বী শ। তিন নম্বরে আসবেন সূর্যকুমার। এরপর সঞ্জু স্যামসন, হার্দিক, ক্রুণাল, ভুবনেশ্বর, কুলদীপ, চাহাল, দীপক চাহার। এটাই মোটামুটি প্রথম একদিনের দল ধরা যেতে পারে। কেউ কেউ বাঁহাতি কেকেআর ব্যাটসম্যান নীতিশ রানাকে সুযোগ দেওয়ার কথা বলেছেন। সেই সুযোগ অন্তত প্রথম ম্যাচে নেই বললেই হয়। নিতিশকে টি টোয়েন্টি দলে খেলানোর সম্ভাবনা বেশি। দেবদত্ত পারিকাল, ঈশান কিষানদের মত ব্যাটসম্যানরাও রয়েছেন দলে। তাই লড়াই যথেষ্ট আছে দলে জায়গা পাওয়ার জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shikhar Dhawan

    পরবর্তী খবর