Home /News /sports /
বম্বে হাইকোর্টের নির্দেশে মহারাষ্ট্র থেকে সরছে আইপিএল

বম্বে হাইকোর্টের নির্দেশে মহারাষ্ট্র থেকে সরছে আইপিএল

শেষ রক্ষা হল না। প্রত্যাশিত ভাবেই খরার মহারাষ্ট্র থেকে সরছে আইপিএল। বম্বে হাইকোর্টের নির্দেশ ৩০ এপ্রিলের পর রাজ্য থেকে সরিয়ে ফেলতে হবে ম্যাচ। ফলে ওয়াংখেড়ে থেকে ফাইনাল-সহ সরে যাচ্ছে ১৩টি ম্যাচ।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #মুম্বই: শেষ রক্ষা হল না। প্রত্যাশিত ভাবেই খরার মহারাষ্ট্র থেকে সরছে আইপিএল। বম্বে হাইকোর্টের নির্দেশ ৩০ এপ্রিলের পর রাজ্য থেকে সরিয়ে ফেলতে হবে ম্যাচ। ফলে ওয়াংখেড়ে থেকে ফাইনাল-সহ সরে যাচ্ছে ১৩টি ম্যাচ।

    একদিকে মহারাষ্ট্র সরকারের বেঁকে বসা, অন্যদিকে আদালতের অনড় অবস্থান। এই পরিস্থিতিতেও বুধবার মহারাষ্ট্রে আইপিএল করতে একটা শেষ চেষ্টা চালিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু বিকেল সাড়ে চারটের পর দেওয়া বম্বে হাইকোর্টের নির্দেশে ধাক্কা খেল শশাঙ্ক মনোহর অ্যান্ড কোম্পানি। আদালত পরিস্কার জানিয়ে দিল, খরার পরিস্থিতির মধ্যে থেকে ক্রিকেটকে সরিয়ে নিয়ে গেল ভাল হয় ।

    সেইমতো ৩০ এপ্রিলের পর মহারাষ্ট্রের তিন শহর মুম্বই, নাগপুর এবং পুণে থেকে সরে যাচ্ছে ফাইনাল-সহ ১৩টি ম্যাচ। যদিও বিকেল পর্যন্ত বেশ মরিয়া ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ফড়নবীশ সরকারকে পাশে পেতে এদিন সকালেই মুম্বই এবং পুণেকে খরা পীড়িতদের পাশে দাঁড়াতে চিঠি দেন আইপিএলের সিওও রত্নাকর শেঠি। দুপুরেই দুই ফ্র্যাঞ্চাইজি জানিয়ে দেয়, মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে পাঁচ কোটি টাকা-সহ খরা অঞ্চলে জল দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। এমনকী আদালতের মধ্যেও শেষ বেলাতেও বোর্ডের আইনজীবীর সওয়াল ছিল, এই পরিস্থিতিতে পাঁচ তারা হোটেলের সুইমিং পুল যদি বন্ধ করা না হয়, তা-হলে ক্রিকেটের উপর কোপ কেন ? কিন্তু কোনও কিছুই কাজে এল না। মানুষের জীবনের স্বার্থে লোকসত্তা মুভমেন্ট দিশারির জনস্বার্থ মামলায় হেরে আপাতত ব্যাকফুটে ভারতীয় ক্রিকেট।

    First published:

    Tags: Bombay High Court, Drought Situation, Indian Premier Leauge, IPL, Maharastra, Shift

    পরবর্তী খবর