• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SHARDUL THAKUR CREATED DIFFERENCE IN THE MATCH SAYS VIRAT KOHLI AFTER OVAL WIN RRC

Thakur All rounder : 'লর্ড শার্দুলের ' প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি

বিরাট কোহলির প্রশংসায় ভাসছেন শার্দুল ঠাকুর

Shardul Thakur created difference in the match says Virat Kohli. বিরাট কোহলি জানিয়ে দিলেন এই টেস্টে শার্দুল ঠাকুরের পারফরম্যান্স অনেকদিন মনে থাকবে। কাউন্টার অ্যাটাক করে যেভাবে ঠাকুর পাল্টা আক্রমণ করেছিলেন, সেটাই পার্থক্য গড়ে দিয়েছিল

  • Share this:

    #লন্ডন: দলে তার জায়গা নিয়মিত নয়। কখনও দলে ঢোকেন, আবার প্রয়োজনে বাইরে বসতে হয়। কিন্তু যখনই সুযোগ পেয়েছেন নিজেকে প্রমাণ করেছেন। মুম্বই ক্রিকেটে তাঁর ডাকনাম 'পালঘর এক্সপ্রেস '। তিনি জানেন কতটা কষ্ট করে পাওয়া যায় জাতীয় দলের টিকিট। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে দুরন্ত ব্যাটিং নিশ্চয়ই ভুলতে পারেননি ক্রিকেট সমর্থকরা। আর এই ইংল্যান্ড সফরে ওভাল টেস্টও দুটো ইনিংসে দুটো অর্ধশতরান করেছেন।

    যেভাবে ব্যাট করেছেন দেখে মনে হয়েছে আগামীদিনে একজন প্রকৃত ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেতে পারেন। স্ট্রেট ড্রাইভ, কভার ড্রাইভ কিছুই বাদ ছিল না তার ব্যাটিংয়ে। কোচ দীনেশ লাড অবশ্য ছাত্রের অসাধারণ ব্যাটিং দেখে মোটেও অবাক হননি। এই ক্ষমতা শার্দুল ঠাকুর আগামীদিনেও দেখাবেন আশাবাদী তিনি। তবে আইপিএলে চেন্নাই সুপার কিংস দলে থাকার কারণে মহেন্দ্র সিং ধোনির উপদেশ পেয়ে নিজেকে আরও পরিণত করেছেন তার ছাত্র মনে করেন দীনেশ স্যার।

    বল হাতে প্রথম ইনিংসে একটি উইকেট পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে তাঁর বলেই উইকেট পতন শুরু ইংল্যান্ডের। বার্নসকে ফিরিয়ে দিয়েছিলেন একটা স্বপ্নের বলে। তবে সবচেয়ে মূল্যবান উইকেট অর্থাৎ জো রুটের উইকেট তুলে নিয়ে ভারতের কাজটা অর্ধেক সহজ করে দিয়েছিলেন মুম্বই অলরাউন্ডার। বলে হয়তো খুব বেশি গতি নেই, কিন্তু ইংল্যান্ডের সিমিং কন্ডিশনে তিনি কার্যকরী।বল মুভ করাতে পারেন।

    স্বাভাবিকভাবেই দারুণ খুশি শার্দুল। মজা করে তাঁকে ডাকা হচ্ছে ' লর্ড শার্দুল ' নামে। ভারতের দ্বিতীয় ইনিংসে তাঁর ৬০ রানের ইনিংসটা ছিল সোনার মত মূল্যবান। অধিনায়ক বিরাট কোহলি জানিয়ে দিলেন এই টেস্টে শার্দুল ঠাকুরের পারফরম্যান্স অনেকদিন মনে থাকবে। কাউন্টার অ্যাটাক করে যেভাবে ঠাকুর পাল্টা আক্রমণ করেছিলেন, সেটাই পার্থক্য গড়ে দিয়েছিল। ওই ইনিংস না হলে ভারতের কাজটা কঠিন হয়ে পড়ত।

    Published by:Rohan Chowdhury
    First published: