• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SHANE WARNE FEELS THE CURRENT INDIAN BATTING LINEUP IS BEHIND IN COMPARISON TO FAB FIVE OF PAST RRC

Warne Fab 5 : সচিন, সৌরভদের অর্ধেক নয় বিরাট, রোহিতরা বলছেন ওয়ার্ন

বিরাট, রোহিতদের থেকে ফ্যাব ফাইভকে এগিয়ে রাখছেন ওয়ার্ন

Shane Warne feels the current Indian batting lineup is behind in comparison to Fab Five. শেন ওয়ার্ন মনে করেন বর্তমান ভারতীয় দলের যে ব্যাটিং লাইন আপ, তার থেকে অনেক এগিয়ে ছিল সচিন, সৌরভ, দ্রাবিড়, লক্ষণ, সেহওয়াগদের ব্যাটিং

  • Share this:

    #লন্ডন: তিনি বিশ্বের সর্বকালের অন্যতম সেরা স্পিনার। শতাব্দীর সেরা বল এসেছিল তাঁর হাত থেকেই। সেই শেন ওয়ার্ন সম্প্রতি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজে ছিলেন ধারাভাষ্যকারের ভূমিকায়। পঞ্চম টেস্ট স্থগিত হয়ে যাওয়ায় অনেক যুক্তি এবং পাল্টা যুক্তি শোনা যাচ্ছে। অজি কিংবদন্তী মনে করেন যে চারটি টেস্ট ম্যাচ হয়েছিল, তার ভিত্তিতে ইংল্যান্ড নয়, ভারতকেই তুলনামূলকভাবে বেশি ভাল লেগেছিল তাঁর। কিন্তু পাশাপাশি এটাও জানিয়ে দিয়েছেন বর্তমান ভারতীয় দলের যে ব্যাটিং লাইন আপ, তার থেকে অনেক এগিয়ে ছিল সচিন, সৌরভ, দ্রাবিড়, লক্ষণ, সেহওয়াগদের ব্যাটিং।

    রোহিত, রাহুল, বিরাট, চেতেশ্বর পূজারা - যোগ্যতা নিয়ে তিনি প্রশ্ন তুলছেন না। কিন্তু তুলনামূলকভাবে ভারতের ব্যাটিং এর সোনালী প্রজন্মকে বর্তমান প্রজন্মের থেকে বেশ খানিকটা এগিয়ে রাখছেন কিংবদন্তি স্পিনার। বরং তিনি মনে করেন ওই সময় ভারত বেশি ব্যাটিং নির্ভর দল ছিল। সেই তুলনায় এই মুহূর্তে ভারতীয় বোলিং, বিশেষ করে ফাস্ট বোলিং অনেক এগিয়ে। অতীতে শ্রীনাথ, প্রসাদ, অজিত আগারকার ছাড়া ভারতীয় পেসারদের সেভাবে দাপাদাপি ছিল না।

    কিন্তু এখন শামি, বুমরা, সিরাজ, শার্দুল, উমেশ, ইশান্ত - একাধিক ভাল মানের জোরে বোলার এসে গিয়েছে দলে। এর ফলে দেশের মাটিতে ছাড়াও বিদেশের মাটিতে গিয়ে দাপট দেখাচ্ছে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতেছিল, এবারে ইংল্যান্ডের বিরুদ্ধে ২-১ এগিয়েছিল, তাতে বিরাট অবদান ফাস্ট বোলারদের। তবে রোহিত শর্মা এবং রাহুল যেভাবে বিদেশের মাটিতে ওপেন করেছেন, তাতে ভারতের ওপেনিং সমস্যা মিটে গিয়েছে আশাবাদী শেন ওয়ার্ন।

    পাশাপাশি রিজার্ভ বেঞ্চ শক্তির বিচারে ভারত বিশ্বের সেরা দল বলছেন প্রাক্তন লেগ স্পিনার। কিন্তু তাঁর চোখে লেগে আছে ভারতের ফ্যাব ফাইভের সেই দুর্ধর্ষ ব্যাটিং। সচিনের শিল্প, সৌরভের টাইমিং, দ্রাবিড়ের ধৈর্য, সেহওয়াগের শক্তি - এরকম কম্বিনেশন বিশ্বের যে কোনও ব্যাটিং লাইন আপের কাছে তখনও ঈর্ষণীয় ছিল, এখনও আছে মনে করেন ওয়ার্ন।

    Published by:Rohan Chowdhury
    First published: