• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SHAMI AND JADEJA REMOVE OPENERS AS ENGLAND EXTENDS LEAD TO 104 RUNS BEFORE LUNCH RRC

Leeds Day 2 : ওপেনাররা ফিরলেও ক্রমশ লিড বাড়াচ্ছে ইংল্যান্ড

উইকেট নেওয়ার পর জাদেজাকে নিয়ে উচ্ছ্বাস

শামির দুরন্ত বলে ফিরে গেলেন বার্নস। ৬১ করেছেন তিনি। বলটা ব্যাক অফ লেন্থ পড়ে বার্নসকে বোকা বানিয়ে উইকেটের বেল ফেলে দিলশামির দুরন্ত বলে ফিরে গেলেন বার্নস

  • Share this:

    ইংল্যান্ড - ১৮২/২

    ১০৪ রানে এগিয়ে ইংল্যান্ড (লাঞ্চ পর্যন্ত)

    #লিডস: প্রথম দিন বিরাট কোহলির প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর মাত্র ৭৮ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। ঋষভ পন্থ স্বীকার করে নিয়েছেন উইকেট বুঝতে ভুল হয়েছিল। কিন্তু এটাও জানিয়ে দিয়েছেন, এর দোষ বিরাটের একার নয়। এটি দলগত সিদ্ধান্ত। বিপক্ষের একটিও উইকেট ফেলতে না পারলেও লিডসে দ্বিতীয় দিন তরতাজা হয়ে নেমেছিল ভারত। বৃহস্পতিবার রোরি বার্নসের জন্মদিন। ৩১ বছর পূর্ণ করলেন তিনি।

    বুমরা এবং শামি দু’দিক থেকে আক্রমণ চালাচ্ছিলেন। প্রথম উইকেটের অপেক্ষায় ছিল ভারত। উইকেট ব্যাটিং সহায়ক হয়ে উঠেছিল। অবশেষে শামির দুরন্ত বলে ফিরে গেলেন বার্নস। ৬১ করেছেন তিনি। বলটা ব্যাক অফ লেন্থ পড়ে বার্নসকে বোকা বানিয়ে উইকেটের বেল ফেলে দিলশামির দুরন্ত বলে ফিরে গেলেন বার্নস। ৬১ করেছেন তিনি। বলটা ব্যাক অফ লেন্থ পড়ে বার্নসকে বোকা বানিয়ে উইকেটের বেল ফেলে দিল। রবীন্দ্র জাদেজা দুর্দান্ত একটা বলে বোল্ড করলেন হাসিব হামিদকে। দুই ইংলিশ ওপেনার ফিরে যাওয়ার পর উইকেটে আছেন মালান এবং অধিনায়ক জো রুট।

    দুটি উইকেট পড়লেও আজ দিনের শুরুতে যেখানে ইংল্যান্ডের লিড ছিল ৪২ রানের, সেখানে দ্বিতীয় দিন লাঞ্চের আগে লিড ১০৪ রানের। দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরেছেন মালান। কিন্তু দেখে মনে হচ্ছে না এতদিন এই ফরম্যাট থেকে দূরে ছিলেন তিনি। অধিনায়ক রুট দুটি বাউন্ডারি মেরে দিয়েছেন ইতিমধ্যে। এই সিরিজে ইতিমধ্যে দুটি শতরান করেছেন ইংলিশ অধিনায়ক। আজও দেখে মনে হচ্ছে লম্বা ইনিংস খেলার জন্য প্রস্তুত তিনি।

    তবে বল কিছুটা নরম হলে স্পিনার সুবিধা পেতে পারেন। সেখানে রবীন্দ্র জাদেজা কতটা পার্থক্য তৈরি করতে পারেন দেখতে হবে। তবে ইশান্ত শর্মা এই টেস্টে এখন পর্যন্ত ফ্লপ। হয়তো কোথাও অশ্বিনকে খেলানো উচিত ছিল মনে হতে পারে টিম ম্যানেজমেন্টর। কবে ইংল্যান্ডের আসল ব্যাটসম্যান সেই রুট। ভারত যদি আজ তাঁকে দ্রুত ফিরিয়ে দিতে পারে, তাহলে ইংল্যান্ডের লিড কমের মধ্যে রাখা সম্ভব।

    আর এই জুটি দাঁড়িয়ে গেলে ভারতের কপালে দুঃখ আছে। দুজনেই ধরে খেলার পাশাপাশি, রান তুলতে পারেন। দুজনেই অভিজ্ঞ ব্যাটসম্যান। অশ্বিন থাকলে বাঁহাতি ব্যাটসম্যানদের পক্ষে ব্যাপারটা কষ্টকর হয়। সেটা কিছুটা মিস করছে ভারত। অশ্বিন থাকলে বার্নস, মালান রান করতে পারতেন কিনা সন্দেহ।

    Published by:Rohan Chowdhury
    First published: