• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SHAKIB AL HASAN SHINES AS BANGLADESH BEAT AUSTRALIA TO WIN SERIES FOUR ONE RRC

Bangladesh vs Australia: শাকিবের দাপটে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম সিরিজ জয় বাংলাদেশের

মাত্র এক দিনের ব্যবধানে সেই শাকিব আজ সবার নয়নের মণি। দারুণ বোলিংয়ে অজিদের হারিয়ে হয়েছেন ম্যাচ ও সিরিজ সেরা

  • Share this:

    বাংলাদেশ - ১২২/৮ অস্ট্রেলিয়া - ৬২ (১৩.৪) বাংলাদেশ জয়ী ৬০ রানে

    #মিরপুর: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এর আগে স্মরণীয় জয় আছে। কিন্তু একটা গোটা সিরিজ এইভাবে দাপট দেখানো, সেই ইতিহাস এই প্রথম গড়ল তাঁরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টি ২০ ম্যাচে মিরপুর শেরেবাংলায় টস জিতে ব্যাটিং বেছে নেওয়া বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান সংগ্রহ করে। সৌম্যর জায়গায় মোহাম্মদ নাঈমের ওপেনিং সঙ্গী হন মেহেদি হাসান। রান তাড়ায় নেমে অজিরাও ওপেনিং জুটিতে পরিবর্তন এনেছিল।

    গত ম্যাচে পাঁচ ছক্কা মারা ক্রিশ্চিয়ান নামেন ওয়েডের সঙ্গে। দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ড্যান ক্রিশ্চিয়ানকে (৩) বোল্ড করে দেন নাসুম আহমেদ। ফিরতি ওভারে এসে বিপজ্জনক মিচেল মার্শকে (৪) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন এই তরুণ স্পিনার। ১৭ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর জুটি গড়ার চেষ্টা করেন ম্যাথু ওয়েড আর ম্যাকডারমট। জুটিতে ২১ রান আসতেই নিজের প্রথম ওভারের তৃতীয় বলে ২২ বলে ২২ রান করা অজি অধিনায়ককে বোল্ড করে দেন শাকিব আল হাসান। এটি তার ৯৯তম টি-টোয়েন্টি উইকেট।

    দলীয় ৪৮ রানে অজিদের চতুর্থ উইকেট পতন ঘটান মাহমুদউল্লাহ। ১৬ বলে ১৭ করা বেন ম্যাকডারমটকে তিনি কট অ্যান্ড বোল্ড করেন। মিরপুরে শেষ টি-টোয়েন্টিতে আজ টিম টাইগার জয় পেয়েছে ৬০ রানে। এই জয়ে ৪-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে লড়াই শেষ করল মাহমুদউল্লাহ বাহিনী। অনেক কারণেই এই সিরিজ ইতিহাসে ঢুকে গেল। যেকোনো ফরম্যাট মিলিয়ে এই প্রথম অজিদের বিপক্ষে সিরিজ জিতেছে টাইগাররা।

    পাঁচ ম্যাচের সিরিজে ওই একটাই ম্যাচ হেরেছে বাংলাদেশ। আর সাথে সাথেই শাকিবকে গালাগাল শুরু করে দেয় এক শ্রেণির দর্শক। মাত্র এক দিনের ব্যবধানে সেই শাকিব আজ সবার নয়নের মণি। দারুণ বোলিংয়ে অজিদের হারিয়ে হয়েছেন ম্যাচ ও সিরিজ সেরা। ব্যাট হাতে আজ ভালো করতে পারেননি শাকিব।

    ১৪তম ওভারে আবারও তাকে বোলিংয়ে আনেন মাহমুদউল্লাহ। ওই ওভারে অ্যালেক্স ক্যারি (৩) আর মোইজেস হেনরিকসকে (৩) আউট করে অজিদের ৬২ রানে প্যাকেট করে দেন! বাংলাদেশ জিতে ৬০ রানে। শাকিবের বোলিং ফিগার-.৪ ওভার, ১ মেডেন, ৯ রান, ৪ উইকেট!

    Published by:Rohan Chowdhury
    First published: