• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SHAKIB AL HASAN IS NO 1 ALL ROUNDER IN THE WORLD AFTER 3 YEARS SB

Shakib Al Hasan: ফের কামাল সাকিবের, বাংলাদেশি অলরাউন্ডারের ঈর্ষণীয় সাফল্য!

সাকিবের কেরামতি!

Shakib Al Hasan: আইসিসি-র সেরা অলরাউন্ডার তালিকায় এক নম্বরে উঠে এলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

  • Share this:

#ঢাকা: ফের শীর্ষে সাকিব আল হাসান। ফের আরেকবার সেরার তকমা জুটল এই বাংলাদেশি অলরাউন্ডারের। আইসিসি-র সেরা অলরাউন্ডার তালিকায় এক নম্বরে উঠে এলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন বছর পর অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ফিরলেন সাকিব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফর্মেন্সের ফলেই এক নম্বরে উঠে এলেন সাকিব। দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবি। ২৮৬ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন সাকিব। আফগানিস্তানের নবির থেকে ১ রেটিং পয়েন্ট বেশি পেয়ে শীর্ষে ফিরলেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব। এই রেটিং পয়েন্ট তাঁকে শীর্ষস্থানে পৌঁছে দিল।

দিন কয়েক আগেই অজিদের বিরুদ্ধে সিরিজে প্রথম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে ১০০ উইকেট ও ১ হাজার রানের রেকর্ড গড়েন সাকিব।   অস্ট্রেলিয়াকে প্রথমবার ৪-১ ব্যবধানে সিরিজে হারানোর পর বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানও টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন প্রথম ১০ জনের মধ্যে। ২০ ধাপ উন্নতি ঘটিয়ে ১০ নম্বরে উঠে এসেছেন তিনি। ৬১৯ রেটিং পয়েন্ট পেয়েছেন মুস্তাফিজুর। আইসিসির সেরা অলরাউন্ডার এবং সেরা বোলারদের তালিকার প্রথম ১০ জনের মধ্যে নেই কোন ভারতীয় ক্রিকেটার। তবে ব্যাটসম্যানদের তালিকায় ৫ ও ৬ নম্বরে রয়েছেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

এদিকে এদিন জুলাই মাসের সেরা পুরুষ ক্রিকেটার হিসেবেও সাকিব আল হাসানের নাম ঘোষণা করা হয় আইসিসির তরফে। চলতি বছর থেকে প্রতি মাসে একজন করে পুরুষ ও নারী ক্রিকেটারকে সেরা ঘোষণা করে আইসিসি। প্রথমে তিনজন ক্রিকেেটারর সংক্ষিপ্ত তালিকা হয়, শেখান থেকে আইসিসির ভোটিং প্যানেলের সদস্যরা দেন 90 শতাংশ ভোট দেন। বাকি 10 শতাংশ ভোট দেওয়ার সুযোগ থাকে সমর্থকদের হাতে। মে মাসের সেরা ক্রিকেটার হয়েছিলেন আরেক বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিম। সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভরসা জোগাবে তা নিঃসন্দেহে বলা যায়।

Published by:Suman Biswas
First published: