Home /News /sports /
CWC 2019: ৬০৬ রান, ১১ উইকেট ! বিলেতে সাকিবই সুলতান

CWC 2019: ৬০৬ রান, ১১ উইকেট ! বিলেতে সাকিবই সুলতান

Photo Courtesy: Twitter

Photo Courtesy: Twitter

  • Share this:

    #লন্ডন: সাকিবের বিশ্বকাপ। বলছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রায় একার কাঁধে বাংলাদেশকে টেনেছেন বিশ্বকাপে। বিলেতে অভিযান শেষের পর তাই বাংলাদেশি অল রাউন্ডারের জন্য আক্ষেপ অধিনায়কের।

    ম্যাচ পরবর্তী সাংবাদিক বৈঠকে সাকিবের জন্য দুঃখ প্রকাশ করলেন অধিনায়ক মাশরাফি মোর্তাজা ৷ ৬০০-র বেশি রান। ১১ উইকেট। এরকম এক অলরাউন্ডারই নাকি বিশ্বকাপের সেমিফাইনালে নেই। সাদা বলের ক্রিকেটে তিনি পয়লা নম্বর অল রাউন্ডার। সেটা যে ফ্লুক নয়, সেটা এই বিশ্বকাপে বারবার দেখিয়েছেন বাঁ-হাতি সাকিব। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করে ১২১ রান। কিন্তু অন্য প্রান্তে কাউকে পাননি। সেরকম একটা মজবুত ব্যাট পেলে হয়ত ইংল্যান্ডকে হারিয়েও দিতে পারত বাংলাদেশ। সেই আক্ষেপটাই মিটিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

    ক্যারিবিয়ান বোলারদের উপর তাণ্ডব চালিয়ে ম্যাচ জেতানো অপরাজিত একশো চব্বিশ। ধুয়ে যাওয়া শ্রীলঙ্কা ম্যাচ বাদ দিয়ে প্রত্যেকটা ম্যাচে ব্যাটে নয়তো বলে ছাপ রেখেছেন পদ্মাপারের অল রাউন্ডার। আট ম্যাচে ৬০৬ রান। দুটো সেঞ্চুরি। পাঁচটা হাফ সেঞ্চুরি। সব মিলিয়ে সাতটা পঞ্চাশের বেশি স্কোর। যা বিশ্বকাপে সচিন তেন্ডুলকার ছাড়া আর কারোর নেই ৷ সঙ্গে বল হাতে ১১টা উইকেট। ইকোনমি রেট তিনেরও কম। আফগানিস্তানের বিরুদ্ধে মাস্ট উইন ম্যাচে ২৯ রানে পাঁচ উইকেট  বিলেতে বিশ্বকাপে যে ক’জন দাগ কেটেছেন, তাদের মধ্যে অন্যতম সাকিব আল হাসান। তিনিই যে অল রাউন্ডারদের মধ্যে বাদশা, এতে কোনও সন্দেহ নেই। কিন্তু এরপরেও শাকিবকে বাড়িতে বসেই দেখতে হবে বিশ্বকাপের সেমি ফাইনাল। হায় রে ক্রিকেট দেবতা !

    First published:

    Tags: ICC Cricket World Cup 2019, Shakib Al Hasan, বাংলাদেশ, সাকিব আল হাসান

    পরবর্তী খবর