Home /News /sports /
১৭ বছর আগে নিজের কুকীর্তির কথা স্বীকার করলেন আফ্রিদি! শুনলে লজ্জা পাবেন

১৭ বছর আগে নিজের কুকীর্তির কথা স্বীকার করলেন আফ্রিদি! শুনলে লজ্জা পাবেন

ফের বিতর্কিত মন্তব্য সিনিয়র আফ্রিদির

ফের বিতর্কিত মন্তব্য সিনিয়র আফ্রিদির

Shahid Afridi admits pitch tampering in 2005 at Faisalabad against England. ১৭ বছর আগে নিজের কুকীর্তির কথা স্বীকার করলেন আফ্রিদি! শুনলে লজ্জা পাবেন

  • Share this:

    #লাহোর: ক্রিকেট ক্যারিয়ার শেষেও নানা কাণ্ডকীর্তি ঘটিয়ে নিয়মিত আলোচনায় থাকেন শহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সোশ্যাল সাইটে আলপটকা মন্তব্যের জন্য এমনিতেই ‘বিখ্যাত’। এবার টিভি অনুষ্ঠানে এসে তিনি স্বীকার করলেন ১৭ বছর আগের কুকীর্তির কথা। মুফতে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে সেই অপকর্ম করেছিলেন আফ্রিদি; তবে অতি চালাকের গলায় দড়ি পড়েছিল!

    আরও পড়ুন - কিসের এত তাড়া? দশটা ওভার উইকেটে থাকো! রোহিতকে কড়া বার্তা গাভাসকরের

    ২০০৫ সালে ফয়সলাবাদে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে পিচ টেম্পারিং করেছিলেন আফ্রিদি! তাকে প্ররোচিত করেছিলেন অলরাউন্ডার শোয়েব মালিক। সেই ঘটনা নিয়ে ‘সামা টিভি’তে আফ্রিদি বলেন, ফয়সালাবাদের ওই ম্যাচটায় বল টার্ন করছিল না, সুইংও করছিল না। খুবই বিরক্ত লাগছিল। আমরা সর্বোচ্চ শক্তি দিয়েও উইকেট পাচ্ছিলাম না।

    ওই সময় হঠাৎ মাঠের বাইরে একটা গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। সবার মনোযোগ সেদিকে চলে যায়। আফ্রিদি আরো বলেন, যখন ওদিকে মনোযোগী, আমি তখন মালিককে বললাম, আমার ইচ্ছে করছে পা দিয়ে পিচ ক্ষতবিক্ষত করি। তাহলে বল টার্ন করবে। মালিক বলল, করে ফেল। এখন কেউ দেখবে না।

    তারপর আমি সেটাই (টেম্পারিং) করলাম। এরপর তো ইতিহাস! এখন যখন পেছন ফিরে তাকাই, বুঝতে পারি, ভুল করেছি সেদিন। আফ্রিদির টেম্পারিংয়েও সেই ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। রান উৎসবের ম্যাচটি শেষ পর্যন্ত নিষ্ফলা ড্র হয়েছিল।

    আর বিস্ফোরণের শব্দকে কাজে লাগিয়ে আফ্রিদি যে চালাকি করেছিলেন, সেটা ধোপে টেকেনি। টিভি ক্যামেরায় ধরা পড়ে যায় তার পিচ টেম্পারিংয়ের কুকীর্তি। এরপর পিসিবি তাকে এক টেস্ট আর দুই ওয়ানডের জন্য নিষিদ্ধ করে। পাশাপাশি কঠোরভাবে সতর্ক করা হয়েছিল, এমন কাজ ভবিষ্যতে করলে ক্যারিয়ার হুমকিতে পড়বে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shahid Afridi

    পরবর্তী খবর