corona virus btn
corona virus btn
Loading

লোধা সংস্কার অমান্য করার শাস্তি, শ্রীনিবাসন-নিরঞ্জন শাহকে নোটিস সুপ্রিম কোর্টের !

লোধা সংস্কার অমান্য করার শাস্তি, শ্রীনিবাসন-নিরঞ্জন শাহকে নোটিস সুপ্রিম কোর্টের !

সুপ্রিম কোর্টে মুখ পুড়ল শ্রীনির। একই অবস্থা নিরঞ্জন শাহের। দু’জনকেই নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

  • Share this:

#মুম্বই: সুপ্রিম কোর্টে মুখ পুড়ল শ্রীনির। একই অবস্থা নিরঞ্জন শাহের। দু’জনকেই নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। লোধা সংস্কার অমান্য করায় নোটিস পাঠানো হয়েছে সৌরাষ্ট্র ও তামিলনাড়ু ক্রিকেট সংস্থাকেও। এদিকে নিঃশর্তে ক্ষমা চেয়ে আপাতত স্বস্তিতে অনুরাগ ঠাকুর।

ক্রিকেটকে দুর্নীতিমুক্তি করতে লোধা কমিটির সুপারিশ। সুপারিশগুলির অন্যতম বিষয়ই ছিল, ক্রিকেট প্রশাসনে থাকতে পারবেন না সত্তোরার্ধ কোনও ব্যক্তি। কিন্তু দিনের পর দিন এই নিয়ম লঙ্ঘন করা হয়েছে। বোর্ডের SGM- এ হাজির থেকেছেন নারায়ণস্বামী শ্রীনিবাসন ও নিরঞ্জন শাহ। এই নিয়ে অনেক আগেই অসন্তোষ জানিয়েছিল সুপ্রিম কোর্ট। শুক্রবারের শুনানিতে এর কারণ জানতে চায় সর্বোচ্চ আদালত। শ্রীনি, নিরঞ্জনকে নোটিস ধরানোর পাশাপাশি নোটিস পাঠানো হয়েছে ২ জনের রাজ্য সংস্থাকেও। তামিলনাড়ু ও সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থাকে ২৪ জুলাইয়ের মধ্যে নোটিসের উত্তর দিতে বলা হয়েছে।

এদিকে, শ্রীনি-নিরঞ্জনের অস্বস্তির দিনে স্বস্তি পেলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। হলফনামায় ভুল তথ্য দেওয়ার জন্য আগের শুনানিতে ক্ষমা চেয়েছিলেন তিনি। কিন্তু সেই দুঃখপ্রকাশের চিঠি গ্রহণ করেনি সর্বোচ্চ আদালত। আবার নির্দেশ দেওয়া হয় সশরীরে হাজির থেকে ক্ষমা চাইতে। সেই মতো এদিন আদালতে হাজির থেকে ক্ষমা চান। অনুরাগের ভুলকে মানবিক ভুল বলে নিঃশর্তে ক্ষমা করেছে সুপ্রিম কোর্ট।

আগেই পদত্যাগ করেছিলেন। এদিন দুই পদত্যাগী সদস্য বিক্রম লিমায়ে ও রামচন্দ্র গুহর পদত্যাগপত্র গ্রহণ করল সুপ্রিম কোর্ট। তাঁদের বদলি কে হবেন। সুপ্রিম কোর্টের কাছে জানতে চাইলেন প্রশাসকরা।

First published: July 14, 2017, 7:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर