• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SC East Bengal vs FC Goa Preview : চোট সমস্যায় ইস্টবেঙ্গল, আজ লড়াই লাস্ট বয় গোয়ার বিরুদ্ধে

SC East Bengal vs FC Goa Preview : চোট সমস্যায় ইস্টবেঙ্গল, আজ লড়াই লাস্ট বয় গোয়ার বিরুদ্ধে

গোয়ার বিরুদ্ধে ইস্টবেঙ্গলকে প্রথম জয় এনে দিতে পারবেন চিমা, আমিররা ?

গোয়ার বিরুদ্ধে ইস্টবেঙ্গলকে প্রথম জয় এনে দিতে পারবেন চিমা, আমিররা ?

SC East Bengal looking for maiden win against FC Goa. গোয়ার বিরুদ্ধে প্রথম জয়ের খোঁজে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের চোট সমস্যা সামলে এই ম্যাচ থেকে প্রথম জয় এবং তিনটি পয়েন্ট তুলে আনা কঠিন চ্যালেঞ্জ।

  • Share this:

    #গোয়া: ইস্টবেঙ্গল সর্মথকরা কিছুটা হলেও অক্সিজেন পেয়েছেন। জঘন্য পারফরম্যান্স দেখতে দেখতে অভ্যস্ত হয়ে যাওয়া সর্মথকরা ড্র হওয়া ম্যাচকেই জয়ের সমান দেখছেন। আর কি করতে পারেন তারা? শতাব্দী প্রাচীন ক্লাবের সমর্থকদের আবেগ নিয়ে ছেলেখেলা লেগে আছে গত দু'বছর ধরে। চেন্নাইয়ান এফসি’র ( SC East Bengal vs Chennaiyin FC draw) বিরুদ্ধে ড্র করে হারের হ্যাটট্রিক বাঁচিয়েছে এসসি ইস্টবেঙ্গল। কিন্তু মঙ্গলবার এফসি গোয়ার ( FC Goa) বিরুদ্ধে মাঠে নামার আগে মোটেই ভাল জায়গায় নেই ম্যানুয়েল ডিয়াজের ( Manolo Diaz) দল।

    আরও পড়ুন - Ravichandran Ashwin Muralitharan record : ফিট থাকলে নাকি মুরলীর ৮০০ উইকেটের নজির ভাঙতে পারেন অশ্বিন!

    কারণ চোট-আঘাত ক্রমশই বাড়ছে। মিডফিল্ডার মহম্মদ রফিকের ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট। এদিন এমআরআই করার পর জানা গিয়েছে, আপাতত কয়েকদিন তাঁর মাঠে নামার সম্ভাবনা নেই। চোটের জন্য নেই ড্যারেন সিডল (Darren Sidoel)। এছাড়া, চোটের তালিকায় রয়েছেন অরিন্দম ভট্টাচার্য, অঙ্কিত মুখার্জি, জ্যাকিচাঁদ সিং, বলবন্ত সিং। সোমবার কোচ ম্যানুয়েল ডিয়াজ বলেন, এমন ধরনের চোট যাতে না বাড়ে তার জন্য সতর্ক থাকতে হবে।

    প্রথম তিন ম্যাচে দশ গোল হজম করেছি। চেন্নাইয়ান এফসি’র বিরুদ্ধে ক্লিনশিট রেখে মাঠ ছাড়ার পর ফুটবলারদের মনোবল বেড়েছিল। এখন দলের পরিস্থিতি অনুযায়ী নিজেদের পরিবর্তন করতে হবে। স্প্যানিশ কোচকে চিন্তায় রেখেছে গোয়ার মাত্রাতিরিক্ত আর্দ্রতা। তাঁর কথায়, প্রতি তিনদিন অন্তর আমাদের খেলতে হচ্ছে। অবশ্যই স্কোয়াড রোটেট করতে হবে।

    আরও পড়ুন - Tanvi Shah|Abu Dhabi T10 League: রূপের আগুন ঝরছে! টেনিস খেলোয়াড় থেকে ক্রিকেট Anchor, বড় বড় সুন্দরীদের রাখেন কয়েক মাইল দূরে

    আর গরমের জন্য টানা তিনটি ম্যাচে একই দল খেলানো সম্ভব নয়। মঙ্গলবার মাঝমাঠে খেলতে পারেন আঙ্গুসানা, সৌরভ দাস। গোলরক্ষক শুভম সেন ও লেফট ব্যাক হীরা মণ্ডল লাল-হলুদ ম্যানেজমেন্টকে ভরসা দিয়েছেন। কিন্তু টমিস্লাভদের রক্ষণ আরও জমাট রাখার পরামর্শ দিয়েছেন ডিয়াজ। লিগ টেবিলে এফসি গোয়া রয়েছে এগারো নম্বরে (৩ ম্যাচে পয়েন্ট ০)। তবুও দশম স্থানে থাকা এসসি ইস্ট বেঙ্গল (৪ ম্যাচে ২ পয়েন্ট) প্রতিপক্ষকে গুরুত্ব দিচ্ছে।

    লাল-হলুদ কোচ ম্যানুয়েল ডিয়াজের কথায়, এফসি গোয়া খুবই ভাল টিম। তাছাড়া এবার আইএসএলে কোনও দলকেই খাটো করে দেখার উপায় নেই। এফসি গোয়ার কোচ হুয়ান ফেরান্ডোর মন্তব্য, তিন ম্যাচে আট গোল হজম করেছি। রক্ষণের দুর্বলতা কাটিয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ। ডুরান্ড কাপ জয়ের পর আমরা ছন্দ হারিয়েছি। এসসি ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে রক্ষণ জমাট রেখেই আক্রমণে যাব।

    গোয়া যে ধরনের আক্রমনাত্মক এবং ছন্দময় ফুটবল খেলার জন্য বিখ্যাত, সেটা দেখা যাচ্ছে না এবার। দলে কিন্তু ব্রাজিলিয়ান এদু বেদিয়া, স্প্যানিশ ইভান গঞ্জালেস, অর্টিজরা রয়েছেন। জেসুরাজ, গ্লেন মার্টিন, নাওরেমদের মত ভারতীয় ফুটবলাররা যথেষ্ট অভিজ্ঞ। ডিফেন্সে ফক্স সেট পিস কাজে লাগিয়ে গোল করতে পারেন।

    তাছাড়া ঘরের মাঠে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া গোয়া মরিয়া হয়ে থাকবে এই ম্যাচ থেকে জয় তুলে নেওয়ার জন্য। অন্যদিকে ইস্টবেঙ্গলের চোট সমস্যা সামলে এই ম্যাচ থেকে প্রথম যায় এবং তিনটি পয়েন্ট তুলে আনা কঠিন চ্যালেঞ্জ।

    Published by:Rohan Chowdhury
    First published: