• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SC East Bengal Mario Rivera : নতুন কোচ হিসেবে চেনা মারিওর ওপরই এবার ভরসা রাখল ইস্টবেঙ্গল

SC East Bengal Mario Rivera : নতুন কোচ হিসেবে চেনা মারিওর ওপরই এবার ভরসা রাখল ইস্টবেঙ্গল

ডিয়াজ গেলেন, মারিও এলেন

ডিয়াজ গেলেন, মারিও এলেন

SC East Bengal appoints Mario Rivera in ISL. মারিওর অভিজ্ঞতাই অস্ত্র করতে চাইছে ইস্টবেঙ্গল, ডিয়াজ গেলেন, মারিও রিভেরা এলেন

  • Share this:

    #গোয়া: নতুন ইস্টবেঙ্গল ম্যানেজার হিসেবে তার পাল্লা ভারী সবচেয়ে বেশি ছিল। প্রথম কারণ আর্থিক চাহিদা খুব বেশি নয়, দ্বিতীয় কারণ যথার্থ লাইসেন্স এবং তৃতীয় কারণ ভারতীয় ফুটবলে এবং ইস্টবেঙ্গল ক্লাবে কাজ করার অভিজ্ঞতা। সমর্থকদের প্রত্যাশার সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন তিনি। তাই চেনা কোচের ওপরেই আইএসএল এর দ্বিতীয় ভাগের দায়িত্ব তুলে দিল ইস্টবেঙ্গল।

    আরও পড়ুন - Virat-Anushka New Year Celebration: হোটেল কর্মীদের সঙ্গে পার্টি! বিরাট-অনুষ্কা জানালেন, ২০২১ কেমন কেটেছিল!

    প্রত্যাশামতোই এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসেবে ঘোষণা করা হল মারিয়ো রিভেরার নাম। শনিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হয়। লাল-হলুদের হটসিটে আবার দেখা যেতে চলেছে স্পেনীয় কোচকে। গত মাসেই ম্যানুয়েল দিয়াসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল এসসি ইস্টবেঙ্গল। কোচ হওয়ার দৌড়ে বরাবরই এগিয়েছিলেন রিভেরা। শেষ পর্যন্ত নিয়োগ করা হল তাঁকেই।

    আরও পড়ুন - Ishant Sharma IPL auction: আইপিএল নিলামে অবিক্রিত থেকে যেতে পারেন অভিজ্ঞ ইশান্ত শর্মা

    তবে এখনই কোচের দায়িত্ব নিতে পারবেন না তিনি। আইএসএল-এর নিয়ম অনুযায়ী আপাতত বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে তাঁকে। তারপরেই দায়িত্ব হাতে নিতে পারবেন। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিংহই দায়িত্ব সামলাবেন। শুক্রবারই ভিসা পেয়ে গিয়েছেন মারিয়ো। দু’মরসুম আগে ইস্টবেঙ্গলকে আই লিগে রানার্স-আপ করেছিলেন মারিয়ো।

    মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন। তার আগে কুয়েস লাল-হলুদের বিনিয়োগকারী থাকাকালীন আলেসান্দ্রো মেনেন্দেসের সহকারী হিসেবে ৩২টি ম্যাচে কাজ করেছেন। উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচকে নিয়োগ করতে পেরে খুশি এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার। বলেছেন, ইস্টবেঙ্গলের সঙ্গে আগেও কাজ করেছেন উনি। ভারতীয় ফুটবল নিয়ে ওঁর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।

    আগামী মঙ্গলবার বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে বছরের প্রথম ম্যাচ খেলতে চলেছে এসসি ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এতদিন খারাপ ফুটবল খেলে এলেও শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়েছে ৪-২ গোলে। ফলে সুনীল ছেত্রী, ক্লেটন, আশিকদের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের লড়াইটা সহজ হবে না বোঝা যাচ্ছে। মারিও নিজের প্ল্যানিং এবং অনুশীলন করানোর পদ্ধতি ভিডিও মারফত পাঠিয়ে দেবেন। সেই অনুযায়ী প্রস্তুত হবেন ফুটবলাররা।

    লিগে সবার শেষে আছে ইস্টবেঙ্গল। কোন জয় নেই। মারিওর হাত ধরে প্রথমবার জয়ের রাস্তায় ফিরতে পারে কিনা শতাব্দীপ্রাচীন ক্লাব সেটাই এখন দেখার। মারিও জানেন হাতে বেশি সময় নেই। যা করার তাড়াতাড়ি করতে হবে। চ্যাম্পিয়নের আশা করে না ইস্টবেঙ্গল। নতুন স্প্যানিশ কোচ তবে যতটা সম্মানজনক অবস্থান রেখে লিগ শেষ করতে পারেন সেটাই চ্যালেঞ্জ।

    Published by:Rohan Chowdhury
    First published: