হোম /খবর /খেলা /
সঞ্জুকে অস্ট্রেলিয়ার বিমানে না রাখা ভুল হয়ে গেল! মনে হচ্ছে কাইফ, সেহওয়াগের

সঞ্জুকে অস্ট্রেলিয়ার বিমানে না রাখা ভুল হয়ে গেল! মনে হচ্ছে কাইফ, সেহওয়াগের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেললেন সঞ্জু

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেললেন সঞ্জু

Sanju Samson brilliant 86 run innings against South Africa was of very high quality says Virender Sehwag. সঞ্জুকে অস্ট্রেলিয়ার বিমানে না রাখা ভুল হয়ে গেল! মনে হচ্ছে কাইফ, সেহওয়াগের

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: একটা অসাধারণ ইনিংস বললেও কম বলা হয়। এমন সব শট দেখলে চোখের তাক লেগে যাওয়ার মত অবস্থা ক্রিকেটপ্রেমীদের। সঞ্জু স্যামসন প্রতিভাবান এবং বড় শট খেলতে পারেন এই তথ্য সকলেরই জানা। কিন্তু বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের ম্যাচে ৬ নম্বরে ব্যাট করতে নেমে তিনি যেসব শট খেললেন, সেগুলো ভাষায় বর্ণনা করা কঠিন।

আরও পড়ুন - ভুবনেশ্বর অচল, বিশ্বকাপে ভারতের লুকনো তাস দীপক চাহার বলছেন হরভজন

৬৩ বলে ৮৬ করেন তিনি। নয়টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা মারেন। এমন ইনিংস দেখে উত্তেজনা চেপে রাখতে পারেননি বীরেন্দ্র সেহওয়াগ। বীরু পরিষ্কার জানিয়েছেন তার মনে হচ্ছে সঞ্জু স্যামসনকে বিশ্বকাপের দলে না রেখে হয়তো ভুল করে ফেলল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার বিমানে তার জায়গা হওয়া উচিত ছিল।

বিশেষ করে অস্ট্রেলিয়ার কন্ডিশনে সঞ্জুর মত ব্যাটিং স্টাইল অত্যন্ত কার্যকরী। তাই সোশ্যাল মিডিয়ায় নিজের মনের কথা জানিয়েছেন সেহওয়াগ। ভারতের প্রাক্তন তারকা মহম্মদ কাইফ পরিষ্কার জানিয়েছেন সঞ্জুর এমন ইনিংস অনেকদিন মনে থাকবে। যেমন আক্রমণাত্মক ছিল, তেমনই বুদ্ধিদীপ্ত ব্যাটিং। ভারত হেরে গেলেও সঞ্জুর এমন প্রচেষ্টা নির্বাচকদের খুশি করবে।

বীরেন্দ্র সেহওয়াগ এবং কাইফ দুজনেই মনে করেন পরের বছর দেশের মাটিতে হতে চলা একদিনের বিশ্বকাপে অবশ্যই সঞ্জু একটা বিরাট ফ্যাক্টর হতে চলেছেন। আইপিএলে রাজস্থানের অধিনায়ক হওয়ার পর তার দায়িত্ব বেড়ে গিয়েছে। এখন তাড়াতাড়ি আউট হন না। ইনিংস তৈরির চেষ্টা করেন। শেষ পর্যন্ত থেকে ফিনিশ করে আসার টার্গেট রাখেন।

এটাই ক্রিকেটার হিসেবে তার পরিপূর্ণ হয়ে ওঠার লক্ষণ। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বোলারদের বিরুদ্ধে যখন শিখর ধাওয়ান, ঈশান কিষান, ঋতুরাজরা হোঁচট খেয়েছেন, তখন দাপিয়ে খেলেছেন সঞ্জু। এটাই প্রমাণ করে তিনি পাল্টে গিয়েছেন। তাই ভারত তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে না নিয়ে ঝুঁকি নিয়ে ফেলল না তো? প্রশ্নটা তোলা কিন্তু অমূলক নয়।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Sanju Samson, Virender Sehwag