Home /News /sports /
Sania Mirza : জীবনের শেষ উইম্বলডন! ছেড়ে যেতে কষ্ট হলেও মেনে নিচ্ছেন সানিয়া মির্জা

Sania Mirza : জীবনের শেষ উইম্বলডন! ছেড়ে যেতে কষ্ট হলেও মেনে নিচ্ছেন সানিয়া মির্জা

ক্যারিয়ারের শেষ উইম্বলডনে আবেগে ভাসলেন সানিয়া

ক্যারিয়ারের শেষ উইম্বলডনে আবেগে ভাসলেন সানিয়া

Sania Mirza gets emotional at her last womens doubles match at Wimbledon. ক্যারিয়ারের শেষ উইম্বলডনে আবেগে ভাসলেন সানিয়া

  • Share this:

    #লন্ডন: তিনি ভারতের খেলাধুলার ইতিহাসে জীবন্ত কিংবদন্তি। মহিলাদের আইকন। দেশের খেলাধুলায় মহিলাদের উদ্বুদ্ধ করার পেছনে সানিয়া মির্জার ভূমিকা ভোলা সম্ভব নয়। ক্যারিয়ার যে শেষের পথে সেটা আগেই আন্দাজ করা গিয়েছিল। টেনিসজীবনের শেষ উইম্বলডনে ডাবলস অভিযান সুখের হল না সানিয়া মির্জার। প্রথম রাউন্ডেই বিদায় নিতে হল সানিয়াকে।

    চেক প্রজাতন্ত্রের লুসি রাদেকার সঙ্গে জুটি বেধে লড়াই করেও হেরে গেলেন। ফরাসি ওপেনের মতোই উইম্বলডনেও রাদেকার সঙ্গে জুটি বেধেছিলেন সানিয়া। তাঁদের জুটি লড়াই করেও দ্বিতীয় রাউন্ডের ছাড়পত্র পেল না। পোলিশ-ব্রাজিলীয় জুটি ম্যাগডালেনা ফ্রেচ-বিত্রোজ মাইয়ার কাছে সানিয়ারা হারলেন ৪-৬, ৬-৪, ৬-২ ব্যবধানে।

    প্রথম সেট জিতে এগিয়ে গেলেও পরের দু’টি সেট হেরে গেলেন সানিয়ারা। ফলে উইম্বলডনের ডাবলসে শেষ হয়ে গেল সানিয়ার যাত্রা। উল্লেখ্য, ২০১৫ সালে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে উইম্বলডনে মহিলাদের ডাবলসে চ্যাম্পিয়ন হন সানিয়া। ডাবলসে হারলেও সানিয়ার উইম্বলডন অভিযান অবশ্য শেষ হচ্ছে না।

    শুক্রবার মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডে খেলেন তিনি। মিক্সড ডাবলসে তাঁর সঙ্গী ক্রোয়েশিয়ার মেট প্যাভিচ। প্রথম রাউন্ডে সানিয়াদের প্রতিপক্ষ নাতেলা জালামিডজে-ডেভিড ভেগা হার্নান্ডেজ জুটি। মিক্সড ডাবলসে তিন বার উইম্বলডনের শেষ আটে পৌঁছেছেন সানিয়া।

    বিদায় বেলায় সানিয়া মির্জা জানিয়েছেন উইম্বলডন ছেড়ে যেতে তার কষ্ট হচ্ছে। কিন্তু কিছু করার নেই। তিনি জীবনের এমন একটি জায়গায় দাঁড়িয়ে আছেন যেখানে টেনিসের থেকে অন্য জিনিসকে বেশি গুরুত্ব দিতে হবে। অর্থাৎ খুলে না বললেও পরিবারের কথাই বলতে চেয়েছেন সানিয়া। তার অবসরে ভারতীয় টেনিসে একটা বিরাট ফাঁক তৈরি হল সেটা বলাই যায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sania Mirza

    পরবর্তী খবর