Home /News /sports /
Sanath Jayasuriya : এশিয়া কাপ হাতছাড়া হলে আর্থিক সমস্যা বাড়বে! ভারতের কাছে সাহায্য চাইলেন জয়সূর্য

Sanath Jayasuriya : এশিয়া কাপ হাতছাড়া হলে আর্থিক সমস্যা বাড়বে! ভারতের কাছে সাহায্য চাইলেন জয়সূর্য

লঙ্কাতে শান্তিতেই হবে এশিয়া কাপ, কথা দিলেন জয় সূর্য

লঙ্কাতে শান্তিতেই হবে এশিয়া কাপ, কথা দিলেন জয় সূর্য

Sanath Jayasuriya asks help from BCCI not to take away Asia Cup from Sri Lanka. লঙ্কার ভয়াবহ পরিস্থিতিতেও এশিয়া কাপ নিয়ে আশাবাদী জয়সূর্য

  • Share this:

    #কলম্বো: শ্রীলঙ্কার দুর্দিনে ভারত প্রকৃত বন্ধু হিসেবে পাশে দাঁড়িয়েছে আগেই। ভারত সরকারের পক্ষ থেকে বিভিন্ন রকম ভাবে সাহায্য করা হয়েছে আর্থিকভাবে ভেঙে পড়া দ্বীপরাষ্ট্রকে। ভারতের ভূমিকা একজন দায়িত্বপূর্ণ বড় ভাইয়ের মতো আগেই জানিয়েছিলেন সনথ জয়সূর্য। এবার শোনা যাচ্ছে, লঙ্কার বর্তমান পরিস্থিতির জন্য বেশ কিছু দেশ সেখানে হতে চলা এশিয়া কাপ খেলতে যেতে রাজি নয়।

    তাই এই ব্যাপারে ভারতীয় বোর্ডের সাহায্যে চাইলেন জয়সূর্য। কিংবদন্তি তারকা ব্যাটসম্যান জানিয়েছেন বিসিসিআইয়ের পক্ষ থেকে বাকি দেশগুলোর সঙ্গে আলোচনা করা উচিত। একেই অর্থনৈতিক দুর্দশা চলছে শ্রীলঙ্কায়। এর মধ্যে যদি এশিয়া কাপের মতো টুর্নামেন্ট দেশ থেকে সরে যায়, তাহলে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হবে শ্রীলংকার ক্রিকেট বোর্ডের।

    জয়সূর্য জানেন পারলে একমাত্র বিসিসিআই পারবে এর সমাধান করতে। শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতির জন্য রাজনীতিকদেরই দায়ী করলেন প্রাক্তন ক্রিকেটার সনৎ জয়সূর্য। দেশের বেহাল অর্থনীতি এবং সরকারের ভূমিকা নিয়ে আগেই সোচ্চার হয়েছেন তিনি।

    দেশের পরিস্থিতি নিয়ে যেমন ক্ষুব্ধ, তেমনই সাধারণ মানুষের দুর্দশায় ব্যথিত বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। জয়সূর্যের আশা শ্রীলঙ্কায় অস্থিরতা চললেও ক্রিকেটে তার প্রভাব পড়বে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ যেমন সুষ্ঠু ভাবে হয়েছে, তেমনই হবে এশিয়া কাপও। তিনি বলেছেন, আমি আশাবাদী টি-টোয়েন্টি এশিয়া কাপ সুষ্ঠু ভাবেই আয়োজন করা যাবে।

    ক্রিকেটের জন্য কোনও সমস্যা হওয়ার কথা নয়। দেশের মানুষ ক্রিকেট ভালবাসেন। ক্রিকেটারদের ভালবাসেন। ক্রিকেটারদের বিরুদ্ধে তো মানুষের কোনও অভিযোগ নেই। শান্তিপূর্ণ ভাবে প্রতিযোগিতা আয়োজনের জন্য ক্রিকেট কর্তারা সমস্ত সহযোগিতাই পাবেন।

    ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দেন জয়সূর্য। দেশের মন্ত্রিত্বের দায়িত্বও সামলেছেন। তাঁর মতে, দেশের দ্রুত গণতন্ত্র প্রতিষ্ঠা না হলে বর্তমান পরিস্থিতির উন্নতি হবে না। এক সাক্ষাৎকারে জয়সূর্য বলেছেন, দেশের পরিস্থিতি ভীষণ খারাপ। মানুষ খুবই কষ্টের মধ্যে রয়েছেন।

    চেষ্টা করছি যতটা সম্ভব মানুষের পাশে দাঁড়ানোর। যতটা সম্ভব সাহায্য করার। দেশে জ্বালানি তেল নেই। ওষুধ নেই। বিদ্যুৎ নেই। সাধারণ মানুষের দুর্দশা বলে বোঝানো সম্ভব নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর