দেশে ফিরলেন ‘খেলরত্ন’ সাক্ষী, হরিয়ানার রাজকীয় সংবর্ধনা

দেশে ফিরলেন খেলরত্ন সাক্ষী মালিক। আর দেশে ফিরতেই উপহারের বন্যায় ভেসে গেলেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী।

দেশে ফিরলেন খেলরত্ন সাক্ষী মালিক। আর দেশে ফিরতেই উপহারের বন্যায় ভেসে গেলেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #হরিয়ানা: দেশে ফিরলেন খেলরত্ন সাক্ষী মালিক। আর দেশে ফিরতেই উপহারের বন্যায় ভেসে গেলেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী। বুধবার আড়াই কোটি টাকা নগদ পুরস্কারের সঙ্গে হরিয়ানা সরকারের ঘোষণা রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসডর হওয়ার। দেশে ফিরে সাক্ষীর প্রতিক্রিয়া, বারো বছরের সাধনা অবশেষে সফল হল।

    তিনি ভারতীয় ক্রীড়ার বাস্তবের আরফা। তাঁর জীবনের সুলতান কে, তা এখনও অজানা। কিন্তু তিনি যে এই মুহূর্তে ভারতীয় কুস্তির সুলতান, তা হরফ করে বলা যায়। অলিম্পিকে ভারতের প্রথম মহিলা কুস্তিগির হিসেবে পদক জয়। দেশে ফিরলেন সাক্ষী মালিক। সম্মানের পাগড়ি তাঁর মাথায় তুলে দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। রাজকীয় সংবর্ধনায় পুরস্কারের সঙ্গে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া, দুই কন্যায় গর্বিত ভারত। তাই রাজ্যের সমস্ত মহিলা প্রকল্পের মুখ এখন থেকে সাক্ষী। তেইশ বছরের অলিম্পিয়ান সাক্ষী জানিয়েছেন, এই সাফল্য বারো বছরের সাধনার।

    আগামী উনিশ তারিখ রাষ্ট্রপতি ভবনের অশোক হলে প্রণব মুখোপাধ্যায়ের থেকে খেলরত্ন সম্মান নেবেন সাক্ষী। তার আগে, হরিয়ানার কুস্তিকে দেশের কোনে পৌঁচ্ছে দিতে উদ্যোগী এই কুস্তিগির। তাই সংবর্ধনা মঞ্চ তাঁর স্লোগান বেটি খিলাও।

    First published: