কী হল মাস্টার ব্লাস্টারের?‌ ২০ সেকেন্ড ধরে হাত ধুচ্ছেন কেন সচিন? দেখুন ভিডিও

কী হল মাস্টার ব্লাস্টারের?‌ ২০ সেকেন্ড ধরে হাত ধুচ্ছেন কেন সচিন? দেখুন ভিডিও

বুঝিয়ে দিলেন, ঠিক কী পদক্ষেপ করলে করোনাকে সহজে মানব শরীর থেকে দূরে রাখা যাবে।

  • Share this:

‌#‌মুম্বই: করোনা নিয়ে এখন সবাই সাবধানী। সেলেব্রিটি থেকে সাধারণ মানুষ, সকলেই এখন খুব ভেবে চিন্তে যা করার করছেন!‌ অনেকে তো বাড়ি থেকে বেরোচ্ছেন না। নেতামন্ত্রীরাও সভা সমিতির বদলে এখন ঘরবন্দি। কিন্তু অনেকেই নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলকে হাতিয়ার করে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন সচেতনতার বার্তা। এর আগে অমিতাভ বচ্চন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে করোনার বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন, এবার ময়দানে নামলেন সচিন।

বেসিনের সামনে দাঁড়িয়ে সবাইকে করোনা থেকে সতর্ক থাকার বার্তা যেমন দিলেন তিনি, তেমনই বুঝিয়ে দিলেন, ঠিক কী পদক্ষেপ করলে করোনাকে সহজে মানব শরীর থেকে দূরে রাখা যাবে। বেসিনে দাঁড়িযে সচিন বললেন, ‘‌হাত ধোয়ার নিয়মিত অভ্যাস যদি থাকে, তাহলেই আর করোনা ভাইরাস কাছে আসতে পারবে না।’‌ হাতে ধুয়েও দেখালেন তিনি। বিশেষভাবে উল্লেখ করলেন, ২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে। তাহলেই করোনার প্রকোপ আর মানুষের ওপর পড়বে না। এই বার্তা দিয়ে পাক্কা ২০ সেকেন্ড ধরে হাত ধুয়ে নিয়ে নিলেন তিনি। দেশবাসীকে বার্তা দিলেন সুস্থ থাকার।

উল্লেখ্য, করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্র উপরের দিকে রয়েছে। দিল্লি ও কর্নাটকের পর মহারাষ্ট্রেও মঙ্গলবার সকালে এক করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু হয়েছে। আর সেই রাজ্যেরই বাসিন্দা সচিন। তবে তাঁর সচেতনতা অনেক মানুষকে উদ্বুদ্ধ করবে, সেই জন্যই হয়ত সোশ্যাল মিডিয়ায় বিশেষ বার্তা দিয়েছেন তিনি।

First published: March 17, 2020, 6:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर