ধারাভাষ্য না বোর্ডের পদ, যে কোনও একটি বেছে নিন, সৌরভ-লক্ষণ-সচিনদের হুঁশিয়ারি বোর্ডের

ধারাভাষ্য না বোর্ডের পদ, যে কোনও একটি বেছে নিন, সৌরভ-লক্ষণ-সচিনদের হুঁশিয়ারি বোর্ডের
ছবিটি সংগৃহীত

বিশ্বকাপে মাঠের বাইরে এই মুহূর্তে কমেন্ট্রি বক্স মাতাচ্ছেন সচিন-সৌরভ জুটি৷ এ হেন জনপ্রিয়তার আবহেই বোর্ডের রোষের কোপে পড়লেন দুজনে৷

  • Share this:

#মুম্বই: এক সময়ে বাইশ গজের সবচেয়ে জনপ্রিয় জুটি, এখন ধারাভাষ্যেও জনপ্রিয়তার শীর্ষে৷ কথা হচ্ছে, সচিন তেন্ড‌ুলকার ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের৷ বিশ্বকাপে মাঠের বাইরে এই মুহূর্তে কমেন্ট্রি বক্স মাতাচ্ছেন সচিন-সৌরভ জুটি৷ এ হেন জনপ্রিয়তার আবহেই বোর্ডের রোষের কোপে পড়লেন দুজনে৷ বোর্ডের বক্তব্য, ক্রিকেটে যাঁরা প্রশাসনের দায়িত্বে আছেন, তাঁরা বোর্ডের পদ সামলাবেন না ধারাভাষ্য দেবেন, যে কোনও একটি বেছে নিন৷ কারণ এতে বিসিসিআই-এর স্বার্থ-সংঘাতের নিয়ম লঙ্ঘন হচ্ছে৷

সুপ্রিম কোর্ট নিযুক্ত লোধা কমিটি জানিয়ে দিয়েছিল, এক ব্যক্তি একের বেশি পদে থাকতে পারবেন না। এ ক্ষেত্রে নিয়ম লঙ্ঘিত হচ্ছে। শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভি ভি এস লক্ষ্মণের স্বার্থ সংঘাতের নিয়ম লঙ্ঘন সংক্রান্ত বিষয়ে রায় দেন প্রাক্তন বিচারপতি ও বিসিসিআই-এর এথিক্স অফিসার ডি কে জৈন। রায়ে তিনি জানান, ধারাভাষ্য-সহ ক্রিকেটের বিভিন্ন পদে থাকার বদলে যে কোনও একটি পদ বেছে নিতে হবে এই দুই প্রাক্তন ক্রিকেটারকে।

বর্তমানে বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছেন সৌরভ। পাশাপাশি তিনি সিএবি প্রেসিডেন্ট, ভারতীয় বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য ও আইপিএলএ দিল্লির ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা। লক্ষ্মণও ধারাভাষ্যের পাশাপাশি বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য, আইপিএলে হায়দরাবাদের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর।

এর আগে সৌরভ ও লক্ষ্মণের মতো স্বার্থ সংঘাতের নিয়ম লঙ্ঘন করার অভিযোগ উঠেছিল সচিন তেন্ডুলকরের বিরুদ্ধেও। কিন্তু এক মাস আগে ক্রিকেট উপদেষ্টা কমিটি থেকে পদত্যাগ করায় এই মুহূর্তে স্বার্থ-সংঘাতের নিয়ম লঙ্ঘনের আওতায় পড়ছেন না সচিন।

First published: 03:35:28 PM Jun 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर