Home /News /sports /
Sachin on Surya Kumar Yadav : সূর্য কুমারের ভক্ত হয়ে গিয়েছেন ক্রিকেটের ভগবান! সালাম জানাচ্ছেন স্বয়ং সচিন

Sachin on Surya Kumar Yadav : সূর্য কুমারের ভক্ত হয়ে গিয়েছেন ক্রিকেটের ভগবান! সালাম জানাচ্ছেন স্বয়ং সচিন

সূর্যকুমারের ব্যাটিংয়ে বড় ভক্ত হয়েছেন স্বয়ং মাস্টার ব্লাস্টার

সূর্যকুমারের ব্যাটিংয়ে বড় ভক্ত হয়েছেন স্বয়ং মাস্টার ব্লাস্টার

Sachin Tendulkar mesmerized with Suryakumar Yadav brilliant century against England. সূর্যকুমারের ব্যাটিংয়ে বড় ভক্ত হয়েছেন স্বয়ং মাস্টার ব্লাস্টার সচিন

  • Share this:

    #লন্ডন: আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলে মেন্টর হিসেবে কাজ করেন তিনি। তাই সূর্য কুমার যাদবের সঙ্গে প্রচুর অভিজ্ঞতা আছে সচিন তেন্ডুলকরের। কিন্তু রবিবার রাতে নটিংহ্যামের মাঠে সূর্য কুমার যে ইনিংস খেলেছেন তা ভুলতে পারছেন না সচিন তেন্ডুলকর। চোখে লেগে আছে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২১৬ রান তাড়া করতে নেমে ৫৫ বলে ১১৭ রানের ইনিংস উপহার দিলেন সূর্যকুমার যাদব।

    ট্রেন্ট ব্রিজেই জীবনের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি এল অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট থেকে। নিয়মরক্ষার ম্যাচে দল না জিতলেও সেই লড়াই অধিনায়ক রোহিত শর্মাকেগর্বিত করেছে। মোট ১৪টি চার ও ছ’টি ছয়ের সাহায্যে ইনিংস সাজান সূর্যকুমার। যা দেখে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে রোহিত বলেছেন, অল্পের জন্য আমরা ম্যাচ জিততে না পারলেও অসাধারণ চেষ্টা ছিল ছেলেদের।

    বিশেষ করে, সূর্যকুমারের লড়াইয়ের তুলনা হয় না। ওকে দেখে আমি সত্যি গর্বিত। যোগ করেন, সূর্যকুমারকে বেশ কয়েক বছর ধরেই কাছ থেকে দেখছি। ও এই ফর্ম্যাটটা খুবই পছন্দ করে। ওর শটে যা বৈচিত্র আছে, তা অনেকেরই নেই। ধীরে ধীরে আরও উন্নত হয়েছে। শট নির্বাচনে আর কোনও খামতি নেই। যতই চাপ আসুক, ও নিজের খেলাটাখেলে দেয়।

    মুগ্ধ সচিন তেন্ডুলকরও। তিনি টুইট করেছেন, অসাধারণ ইনিংস, সূর্য। পয়েন্টের ওপর দিয়ে স্কুপ শটে ছয় মারাটা এক কথায় দুরন্ত। বীরেন্দ্র সেহওয়াগ টুইট, সূর্যের কী তেজ! উজ্জ্বলতম লাগছে। অবিশ্বাস্য সব স্ট্রোক খেলল। সচিন এবং সেহওয়াগ মনে করেন সূর্য কুমার নিজের প্রতিভার বিচারে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন কিছুটা দেরি করে। আরো আগে পাওয়া উচিত ছিল।

    কিন্তু তার যোগ্যতা এবং উইকেটের চারিদিকে শট খেলার দক্ষতা এতটাই বেশি যে এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের খুব কম ব্যাটসম্যানের সেটা আছে। তাই অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে সূর্য কুমার নিজের জায়গা নিশ্চিত করে ফেলেছে বলছেন সচিন। বিশেষ করে তিনটে উইকেট করে যাওয়ার পর যে চাপ মাথায় নিয়ে তিনি খেলেছেন, সেটা প্রমাণ করে সূর্য কত বড় ব্যাটসম্যান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sachin Tendulkar, Surya Kumar Yadav

    পরবর্তী খবর