Sachin Tendulkar: 'কিছুই সারাজীবন থাকে না', ৩০ সেকেন্ডে গালভর্তি দাড়ি কেটে লিখলেন সচিন

তাঁকে কখনো সেভাবে গালভর্তি দাড়িতে দেখেননি ভক্তরা। তাই আচমকা সচিনের দাড়ি রাখার অভ্যাস তাঁর ভক্তদের অবাক করেছিল।

তাঁকে কখনো সেভাবে গালভর্তি দাড়িতে দেখেননি ভক্তরা। তাই আচমকা সচিনের দাড়ি রাখার অভ্যাস তাঁর ভক্তদের অবাক করেছিল।

  • Share this:

    #মুম্বই: গত কয়েকদিন ধরেই গালভর্তি সাদা গাড়িতে দেখা যাচ্ছিল সচিন তেন্ডুলকরকে। এমনকী দাড়ি ট্রিম পর্যন্ত করছিলেন না মাস্টার-ব্লাস্টার। জন্মদিনের সময় থেকেই তাঁকে ওই লুকে দেখা যাচ্ছিল। সারা গালে সাদা দাড়ি। চুল উস্কোখুস্কো। অনেকেই জানতে চাইছিলেন, সচিন তেন্ডুলকর কেন নিজের যত্ন নিচ্ছেন না! এরই মধ্যে কোবিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। বেশ কয়েক দিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাঁকে। তবে অনেকদিন হল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি। তার পরও অবশ্য গালভর্তি সাদা দাড়ি কাটেননি তিনি। কয়েকদিন আগে রান্নাঘর থেকে একটি ভিডিও পোস্ট করেছিলেন সচিন তেন্ডুলকর। বন্ধুদের জন্য নতুন ডিশ করছিলেন তিনি। সেই ভিডিওতেও তাঁকে সাদা দাড়িতেই দেখা যাচ্ছিল।

    সচিন ভক্তদের মনে প্রশ্ন জাগছিল, মাস্টার-ব্লাস্টার কেন দাড়ি কাটছেন না! এমনিতে সচিন তেন্ডুলকরকে ক্লিন সেভেই দেখা যায়। তাঁকে কখনো সেভাবে গালভর্তি দাড়িতে দেখেননি ভক্তরা। তাই আচমকা সচিনের দাড়ি রাখার অভ্যাস তাঁর ভক্তদের অবাক করেছিল। শেষ পর্যন্ত সচিন তেন্ডুলকর দাড়ি কাটলেন। দাড়ি কাটার আগে তা নিয়ে অনেক রকম স্টাইল করার চেষ্টা করলেন। কোনওটাই তাঁর নিজের পছন্দ হলো না। তাই শেষমেষ পুরনো রূপে ফিরে এলেন। ক্লিন শেভ। আবার সেই চেনা লুকে সচিন তেন্ডুলকর।

    ভারতীয় ক্রিকেটে এখন দাড়ি রাখার চল হয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজার মতো ভারতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই গাল ভর্তি দাড়ি রাখেন। অনেকেই ভেবেছিলেন সচিন তেন্ডুলকর হয়তো সেই ট্রেন্ডে গা ভাসিয়েছেন। কিন্তু শেষমেশ যত্ন করে দাড়ি রাখলেন না। বেশ কয়েকদিন দাড়ি বড় করার পর তা কেটে ফেললেন। আপাতত ক্রিকেট থেকে অনেক দূরে সচিন তেন্ডুলকর। করোনা লকডাউন-এর মাঝে পরিবারের সঙ্গেই তাঁর সময় কাটছে। তবে মাঝেমধ্যেই বিভিন্ন ভিডিওতে দেখা যাচ্ছে তাঁকে। কখনও করোনা রোগীদের জন্য প্লাজমা দান করে ভিডিওবার্তায় সবাইকে জানাচ্ছেন। কখনো আবার বন্ধুদের জন্য নতুন রান্না করছেন। মোদ্দা কথা, ক্রিকেট থেকে দূরে থাকলেও সচিন তেন্ডুলকর বসে নেই। কিছু না কিছু তিনি করছেন। এদিন সচিন দাড়ি কাটার ভিডিও দিয়ে ক্যাপশনে লিখেছেন, '৩০ সেকেন্ডের মধ্যে উড়ে গেল। কোনও কিছুই সব সময় থাকে না। আমি সবসময়ই ক্লিন সেভের পক্ষে। আপনারা?'

    Published by:Suman Majumder
    First published: