খেলা

corona virus btn
corona virus btn
Loading

সৌরভের শারীরিক অবস্থা নিয়ে প্রবল উদ্বিগ্ন, ডোনাকে ফোন সুরসম্রাজ্ঞী লতা-সচিনের

সৌরভের শারীরিক অবস্থা নিয়ে প্রবল উদ্বিগ্ন, ডোনাকে ফোন সুরসম্রাজ্ঞী লতা-সচিনের

যাঁর কণ্ঠে মন্ত্রমুগ্ধ হয় আট থেকে আশি, সেই লতা মঙ্গেশকর ফোন করে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেন।

  • Share this:

#কলকাতা: প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তথা BCCI প্রেসিডেন্ট সৌরভের শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন সকলেই। শনিবার সকালে তিনি অসুস্থ হয়ে পড়েছেন, এ খবর ছড়িয়ে পড়তেই একে একে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ফোন আসতে শুরু করে। শুধু ক্রিকেট মহল নয়, অন্যান্য জগতের কিংবদন্তিদের ফোনও আসতে থাকে সৌরভের পরিবারের সদস্যদের কাছে। ডোনা গঙ্গোপাধ্যায়কে ফোন করে মহারাজের শারীরিক অবস্থার কথা জানতে চান সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

যাঁর কণ্ঠে মন্ত্রমুগ্ধ হয় আট থেকে আশি, সেই লতা মঙ্গেশকর ফোন করে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেন। দাদার অসুস্থতার খবর ছড়াতেই গোটা দেশের মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। রাজনৈতিক মহল থেকে শুরু করে বিনোদন মহলের প্রায় সকলেই জানতে চেয়েছেন মহারাজের শারীরিক অবস্থার কথা। সকলেই ট্যুইট করে মহারাজের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এই খারাপ খবর জানতে পেরেই ট্যুইট করেন সচিন তেন্ডুলকর। মহারাজকে খেলার মাঠে জড়িয়ে ধরে আছেন সচিন। এই ছবি শেয়ার করে তিনি লিখলেন, 'এখুনি জানতে পারলাম সৌরভের অসুস্থতার কথা। তাড়াতাড়ি সেরে ওঠো। আশা করছি আগামী কয়েকদিনেই তুমি একদম সুস্থ হয়ে উঠবে।' এমনকি ডোনাকে ফোন করে দীর্ঘক্ষণ কথা বলেন সৌরভের দীর্ঘদিনের সতীর্থ তথা বন্ধু সচিন।

'দাদা'র আরোগ্য কামনা করছেন দেশ-বিদেশের বর্তমান এবং প্রাক্তন ক্রিকেট তারকারা। ট্যুইটারে বিরাট কোহলি লেখেন, 'দাদা, তোমার দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থনা করছি। দ্রুত সুস্থ হয়ে ওঠো।' মেলবোর্ন থেকে ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর ট্যুইট করেন, 'তোমার দ্রুত আরোগ্য কামনা করি, সৌরভ।' দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন সৌরভের অধিনায়কত্বে তারকা হয়ে ওঠা দুই ক্রিকেটার— বীরেন্দ্র সহবাগ এবং হরভজন সিংহ। মহারাজের প্রিয় যুবরাজ সিংহ (যুবি) ট্যুইটে লেখেন, 'দাদা, তুমি বরাবরের যোদ্ধা। তুমি আমাদের শিখিয়েছো কী ভাবে লড়াই করে জিততে হয়। দ্রুত সুস্থ হয়ে ওঠো। তোমার দ্রুত আরোগ্য কামনা করি।' প্রাক্তন অস্ট্রেলীয় পেসার জেসন গিলেসপি লেখেন, ‘'সৌরভ তোমাকে দ্রুত সুস্থ হয়ে উঠতে হবে।'

রবিবার সকালে উডল্যান্ডসের থেকে দেওয়া শেষ বুলেটিনে জানান হয়েছে, মহারাজ ভাল আছেন। বিপন্মুক্ত তিনি। চিকিৎসক সরজ মণ্ডল, সৌতিক পণ্ডা এবং চিকিৎসক সপ্তর্ষি বসু-সহ বিশেষজ্ঞ চিকিৎসক বোর্ডের তত্বাবধানে রয়েছেন। শনিবার দুপুরে করোনারি অ্যাঞ্জিওগ্রাফি করে একটি ধমনীতে স্টেন্ট বসানোর পরে তাঁর অবস্থা স্থিতিশীল। রাতে ভাল ঘুমিয়েছেন মহারাজ।

চিকিৎসকরা মনে করছেন সৌরভ বিপন্মুক্ত হয়েছেন সঠিক সময়ে শারীরিক অসুবিধে বুঝতে পেরে হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার ফলেই। চিকিৎসক সপ্তর্ষি বসুর জানিয়েছেন, গোল্ডেন আওয়ারের তৎপরতাই কমিয়ে দিয়েছে মহারাজের প্রাণের ঝুঁকি। মহারাজের তিনটি আর্টারিতেই ব্লকেজ ছিল। অন্য দুটিতেও ব্লক রয়েছে ৭০ শতাংশের বেশি। ঝুঁকি না নিয়ে বেশি ক্ষতিগ্রস্থ আর্টারিতে স্টেন্ট বসানো হয়েছে। আপাতত কড়া পর্বেক্ষণে রাখা হবে তাঁকে। প্রেশার, পালস দুইই ভাল রয়েছে। বাকি দুটি ব্লকের জন্য চিকিৎসা পদ্ধতি কী হবে, তার জন্য সিদ্ধান্ত নেওয়া হবে সোমবার। তবে, সম্ভবত বাইপাস সার্জারি করা হবে না।

Published by: Shubhagata Dey
First published: January 3, 2021, 9:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर