রুটের দ্বিশতরান, ব্র্যাডম্যানের পাশে নাম লেখালেন ইংলিশ অধিনায়ক

রুটের দ্বিশতরান, ব্র্যাডম্যানের পাশে নাম লেখালেন ইংলিশ অধিনায়ক

রুটের দ্বিশতরান, ক্রমশ ব্যাকফুটে ভারত photo/daily mail

চা বিরতির আগেই দ্বিশতরান করে ফেললেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। অশ্বিনকে মাথার ওপর দিয়ে বিশাল ছক্কা হাঁকিয়ে অনন্য নজির তৈরি করলেন তিনি। দেড়শো পেরিয়ে যাওয়ার পরেই তৈরি হয়েছিল নতুন রেকর্ড। অধিনায়ক হিসেবে ডোনাল্ড ব্র্যাডম্যানের পর রুটই দ্বিতীয় অধিনায়ক তিনি পরপর তিনটি টেস্টে দেড়শোর ওপর রান করলেন

  • Share this:
    ইংল্যান্ড ৪৫৪ /৪ চা বিরতির আগে পর্যন্ত স্কোর

    #চেন্নাই: দ্বিতীয় দিনে চা বিরতির আগেই দ্বিশতরান করে ফেললেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। অশ্বিনকে মাথার ওপর দিয়ে বিশাল ছক্কা হাঁকিয়ে অনন্য নজির তৈরি করলেন তিনি। দেড়শো পেরিয়ে যাওয়ার পরেই তৈরি হয়েছিল নতুন রেকর্ড। অধিনায়ক হিসেবে ডোনাল্ড ব্র্যাডম্যানের পর রুটই দ্বিতীয় অধিনায়ক তিনি পরপর তিনটি টেস্টে দেড়শোর ওপর রান করলেন। কিন্তু বিশ্ব ক্রিকেটের এই মুহূর্তে অন্যতম সেরা ব্যাটসম্যান আগের দিন পরিষ্কার করে দিয়েছিলেন ব্যক্তিগত শতরান নয়, দলের বড় রান করে তোলাই লক্ষ্য। শ্রীলঙ্কার মাটিতে দ্বিশতরান করার পর ভারতের প্রথম টেস্টে প্রথম ইনিংসেই দ্বিশতরান করে ফেললেন।

    আরও মজার ব্যাপার শেষ চারটি টেস্ট শতরানের মধ্যে তিনটি দ্বিশতরান। ভারতীয় পেসার বা স্পিনার কেউ তাঁর বিরুদ্ধে দাগ কাটতে পারলেন না। ডিফেন্স প্রায় দুর্ভেদ্য। শট বাছার ক্ষেত্রে নির্ভুল। ফুটওয়ার্ক নিখুঁত। বেন স্টোকস (৮৬) করে আউট হয়ে গেলেও পোপকে সঙ্গে নিয়ে এগিয়ে গেলেন রুট। ভারতের বোলারদের এতটাই খারাপ অবস্থা যে রোহিত শর্মাকে বল তুলে দিতে বাধ্য হন বিরাট কোহলি।

    রুট জানিয়েছিলেন প্রায় ৬০০ রান তোলা লক্ষ্য তাঁদের। সেরকম হলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে চায় না ইংরেজরা। এর সঙ্গে যোগ করতে হবে ভারতের তা না ভুল ডিআরএস রিভিউ নেওয়া। ভারতীয় দলের কোনও প্ল্যান বি চোখে পড়ল না। লেগ সাইড ট্র্যাপ কাজ হচ্ছে না দেখে শর্ট বলের ব্যবহার সেভাবে করতে দেখা গেল না ইশান্ত এবং বুমরাহকে। ধৈর্য,দক্ষতা এবং ধারাবাহিকতা দেখিয়ে ভারতকে একাই ব্যাকফুটে ঠেলে দিলেন জো রুট।

    Published by:Rohan Chowdhury
    First published: