• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ROHIT SHARMA SELECTED MAN OF THE MATCH AT THE OVAL AFTER BRILLIANT HUNDRED AGAINST ENGLAND RRC

Hitman Oval : ম্যাচ সেরা হয়ে রোহিত আপ্লুত, ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে মরিয়া

ওভাল টেস্টে সেরা রোহিত শর্মা

ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। ম্যাচ জয়ের পর জানালেন, ফিল্ডিং করতে চেয়েছিলাম। কিন্তু পারিনি। আমি জানতাম আমার দায়িত্ব কী। সকলেই জানত নিজেদের দায়িত্ব সম্পর্কে

  • Share this:

    #লন্ডন: তাঁর টেস্ট ব্যাটিং দেখে দারুণ খুশি গাভাসকার, সঞ্জয় মঞ্জরেকারদের মত প্রাক্তন ক্রিকেটাররা। নিজের স্বাভাবিক আক্রমণাত্মক খেলা ছেড়ে দলের প্রয়োজনে টেস্ট ক্রিকেটে ধৈর্য ধরে কিভাবে ইনিংস তৈরি করতে হয়, সেটা দেখিয়ে আসছেন হিটম্যান। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিনি। ম্যাচ জয়ের পর জানালেন, ফিল্ডিং করতে চেয়েছিলাম। কিন্তু পারিনি। আমি জানতাম আমার দায়িত্ব কী। সকলেই জানত নিজেদের দায়িত্ব সম্পর্কে।

    বিদেশের মাটিতে প্রথম শতরান হিসেবে আনন্দ পেয়েছি। তবে আসল ছিল দলকে শক্তিশালী জায়গায় নিয়ে যাওয়া। তবে বিদেশের মাটিতে টেস্টে শতরান না থাকায় আমি খুব চিন্তায় ছিলাম এমন নয়। একদিনের ক্রিকেটে বিদেশের মাটিতে অনেক শতরান করেছি। কিন্তু টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করা আলাদা মূল্যবান। তবে আমি প্রশংসা করব আমার পার্টনার রাহুলের।

    বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর কয়েকদিন আমরা সময় পেয়েছিলাম। সেটাই নিজেদের মধ্যে আলোচনা করে কাজে লাগানোর চেষ্টা করেছি। হাঁটুর চোট আগের তুলনায় ভাল জায়গায় আছে। তবে ফিজিও জানাচ্ছেন প্রতিটা মুহূর্ত দেখতে হবে। তবে আমি আশাবাদী শেষ টেস্ট ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে খেলার ব্যাপারে। তবে রোহিত শর্মার বদলে যাওয়া ব্যাটিং চরিত্র দেখে প্রাক্তন তারকারা মনে করেন আগামী কয়েক বছর টেস্ট ক্রিকেটে রোহিত - রাহুল ওপেনিং জুটি ভরসা দেবে ভারতকে।

     বিরাট কোহলি পর্যন্ত মেনে নিয়েছেন ওভালে মেঘলা আকাশে যখন ইংলিশ ফাস্ট বোলাররা রক্তচক্ষু দেখাচ্ছে, তখন অ্যান্ডারসন, রবিনসনদের বিরুদ্ধে রোহিত শর্মা ওই ইনিংস খেলতে না পারলে ভারতের চাপ বাড়ত। ব্যাটসম্যান হিসেবে রোহিত বাকিদের থেকে অন্য জাতের সেটা আবারো প্রমাণ হল ওভালে।

    গাভাসকার যেমন বলেছেন মুম্বই ইন্ডিয়ানস দলের অধিনায়কের দায়িত্ব রোহিতকে অনেক বেশি পরিণত হতে সাহায্য করেছে। রোহিত নিজে মরিয়া যে কোনও প্রকারে ওল্ড ট্র্যাফোর্ডে শেষ টেস্ট খেলতে। আদর্শ টিম ম্যান তিনি বরাবর। কিন্তু এখন একজন পরিনত ক্রিকেটার, যিনি পরিস্থিতি বুঝে নিজের খেলা বদলাতে পারেন।

    Published by:Rohan Chowdhury
    First published: