ইংল্যান্ডের মাটিতে সাফল্য পেতে গেলে কী করবেন রোহিত ? বাতলে দিলেন কোচ

ইংল্যান্ডের মাটিতে ধৈর্যই হবে রোহিতের সম্পদ বলছেন কোচ

উইকেটে সময় নিয়ে তারপর শট খেলতে হবে রোহিতকে। অযথা তাড়াহুড়ো করলে হবে না। মনে করিয়ে দিলেন বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে রোহিতের পাঁচটি শতরানের পেছনে তাঁর শেখানো এই মন্ত্রই কাজ করেছিল

  • Share this:

    #মুম্বই: বিদেশ সফরে যাওয়ার আগে আজও নিজের ছোটবেলার কোচ দীনেশ লাডকে ঠিক ফোন করবেন রোহিত শর্মা। এটাই নিয়ম। মুম্বইয়ের কান্দিভালির বাড়ি থেকে নিজের বিখ্যাত ছাত্রকে প্রয়োজনীয় টিপস দেন লাড স্যার। সেই ছোটবেলার কোচ জানালেন এবারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সাফল্য পেতে গেলে কী করতে হবে রোহিত শর্মাকে।

    প্রথমেই তিনি মনে করেন উইকেটে সময় নিয়ে তারপর শট খেলতে হবে রোহিতকে। অযথা তাড়াহুড়ো করলে হবে না। মনে করিয়ে দিলেন বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে রোহিতের পাঁচটি শতরানের পেছনে তাঁর শেখানো এই মন্ত্রই কাজ করেছিল। তিনি মনে করেন অস্ট্রেলিয়ার মাটিতে ও বাকি ভারতীয় ব্যাটসম্যানদের তুলনায় অনেক বেশি স্বচ্ছন্দে খেলছিলেন। এমনকি দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ধারাবাহিকতা দেখিয়েছিলেন তিনি।

    চেন্নাইয়ের মাঠে দুর্দান্ত শতরান করেছিলেন। কিন্তু দীনেশ স্যার মনে করেন ইংল্যান্ডের পিচে সুইং সামলানো অন্যরকম চ্যালেঞ্জ। ব্যাটসম্যানদের অনেক বেশি সজাগ থাকতে হয়। তবে তিনি আশাবাদী দীর্ঘদিন সর্বোচ্চ পর্যায় খেলার সুবাদে রোহিত এখন জেনে গিয়েছেন কীভাবে পিচের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে হয়। অতীতে বহুবার দুর্দান্ত শুরু করেও উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন।

    এবার যাতে সেরকম না হয়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে হিটম্যানকে। ভারতকে বড় রান তুলতে গেলে ওপেনার হিসেবে বড় রান করতেই হবে রোহিতকে। জিমি অ্যান্ডারসন অথবা টিম সাউদি ইংল্যান্ডের উইকেটে বিশেষ করে ডানহাতি ব্যাটসম্যান দের কঠিন পরীক্ষায় ফেলেন। বল দুদিকেই সুইং করাতে ওস্তাদ এঁরা। তবে রোহিত নিশ্চয়ই সামাল দিতে পারবেন আশাবাদী ছোটবেলার কোচ দীনেশ লাড।

    Published by:Rohan Chowdhury
    First published: