Home /News /sports /
Rohit Sharma : প্রথম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার নজির এবার রোহিতের!

Rohit Sharma : প্রথম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার নজির এবার রোহিতের!

ছক্কা মারার নতুন রেকর্ড রোহিত শর্মার

ছক্কা মারার নতুন রেকর্ড রোহিত শর্মার

Rohit Sharma first Indian batsman to hit 250 sixes in ODI cricket. প্রথম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার নজির এবার রোহিতের!

  • Share this:

    #লন্ডন: দুদিন আগেই তার সম্পর্কে প্রশ্ন তুলেছিলেন কিংবদন্তি সুনীল গাভাসকার। বিরাট কোহলির জঘন্য ফর্ম নিয়ে যতটা সমালোচনা হয়, রোহিত শর্মা খারাপ পারফর্ম করলে ততটা সমালোচনা হয় না। এমনটাই জানিয়েছিলেন সানি। যদিও টি-টোয়েন্টি সিরিজে খুব বড় ইনিংস খেলতে না পারলেও রোহিত শর্মা আছে খুব একটা খারাপ ছন্দে আছেন, সেটা বোঝা যায়নি।

    বরং খুব তাড়াতাড়ি তিনি সেরা ফর্মে ফিরতে চলেছেন ইঙ্গিত পাওয়া গিয়েছিল। ওভালে প্রথম একদিনের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে সেটাই প্রমাণ করেছেন রোহিত শর্মা। হিটম্যান বুঝিয়ে দিয়েছেন তিনি বাইরের সমালোচনা নিয়ে ততটা প্রভাবিত হতে নারাজ। নিজের ক্ষমতা এবং দক্ষতার ওপর অগাধ আস্থা রয়েছে তার।

    ৭৬ রানের ইনিংস সাজানো ছিল সাত বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। এদিন একদিনের ক্রিকেটে ২৫০ ছক্কা মেরে নতুন নজির তৈরি করলেন রোহিত শর্মা। প্রথম ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি ছক্কা মারলেন। তালিকায় প্রথম আছেন শাহিদ আফ্রিদি, তারপর ক্রিস গেইল, তারপর এবি ডি ভিলিয়ার্স। চতুর্থ স্থানে রোহিত শর্মা।

    তবে এই রেকর্ড নিয়ে তেমন গুরুত্ব দিতে চান না হিটম্যান। পরিষ্কার জানিয়েছেন টি টোয়েন্টির পর একদিনের সিরিজ জয় লক্ষ্য তার। রেকর্ড নিয়ে তিনি এক বিন্দু ভাবেন না। দলের পারফরম্যান্সে খুশি হলেও একেবারে নিখুঁত খেলেছে তার দল মানছেন না। বরং ইংল্যান্ড রোজ এমন খারাপ ক্রিকেট খেলবে না সেটা মনে করেন রোহিত।

    তাই বৃহস্পতিবার দ্বিতীয় একদিনের ম্যাচে লর্ডসে ইংল্যান্ড সর্বোচ্চ শক্তি দিয়ে কামব্যাক করার চেষ্টা করবে বলছেন তিনি। দীর্ঘদিন পর দেশের জার্সিতে ফিরে শিখর ধাওয়ান ওপেন করতে নেমে যেটুকু খেলেছেন তাতে খুশি হয়েছেন রোহিত শর্মা। টি টোয়েন্টি বিশ্বকাপে শিখর পরিকল্পনায় নেই। কিন্তু তার পরের বছর একদিনের বিশ্বকাপে তিনি ভারতীয় দলের ভাবনায় আছেন সেটা বিলক্ষণ বোঝা যাচ্ছে।

    রোহিত নিজেও মনে করেন বিদেশের মাটিতে শিখর ধাওয়ানের অভিজ্ঞতা এবং অতীত সাফল্য বড় ফ্যাক্টর। পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ম্যাচ জিতেই সিরিজ হোয়াইটওয়াশ করা লক্ষ্য জানিয়েছেন ভারত অধিনায়ক। নিজের ফর্মে ফেরা নিয়ে অবশ্য খুব একটা বেশি কথা বলতে রাজি নন হিটম্যান। বরং তার মুখে দলগত সাফল্যের কথা।

    দুর্দান্ত বোলিং এবং ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিং নিয়ে আরো পরিশ্রম করতে হবে জানিয়েছেন রোহিত। কারণ অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে ভারতীয় ফিল্ডারদের ক্যাচ এবং সরাসরি থ্রও নিয়ে পরিশ্রম করার অবকাশ আছে মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Rohit Sharma

    পরবর্তী খবর