Home /News /sports /
Rohit Sharma on IND vs SL : রেকর্ড মূল্যহীন, মিশন মেলবোর্নের আগে ভুল ত্রুটি ঠিক করাই টার্গেট রোহিতের

Rohit Sharma on IND vs SL : রেকর্ড মূল্যহীন, মিশন মেলবোর্নের আগে ভুল ত্রুটি ঠিক করাই টার্গেট রোহিতের

সিরিজ জিতলেও দলের খেলার উন্নতি প্রয়োজন বার্তা রোহিতের

সিরিজ জিতলেও দলের খেলার উন্নতি প্রয়োজন বার্তা রোহিতের

Rohit Sharma feels still there are gaps to be fulfilled in team after before T20 World Cup. শ্রীলংকার বিরুদ্ধে সিরিজ জিতেও ভুল ত্রুটির উন্নতির কথা রোহিতের মুখে

  • Share this:

    #ধরমশালা: টানা ১২ টি টি টোয়েন্টি ম্যাচ জয়। ঘরের মাঠে টানা তিনটি ক্লিন সুইপ। প্রবল দাপট। এক কথায় বলতে গেলে শ্রীলংকার বিরুদ্ধে হেসেখেলে জিতেছে ভারত। লঙ্কান অধিনায়ক শানাকা ছাড়া ভারতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার মত ছিলেন না কেউ। শ্রীলংকার বর্তমান ক্রিকেট দলের মান সম্পর্কে প্রশ্ন উঠতেই পারে। কারণ ভারতে আসার আগে অস্ট্রেলিয়ার কাছেও তারা ১-৪ হেরে এসেছিল। কিন্তু তাই বলে টিম ইন্ডিয়ার জয়ের কৃতিত্ব কমে যায় না।

    আরও পড়ুন - IND vs SL: ফের অনবদ্য শ্রেয়স আইয়ার, শ্রীলঙ্কাকে ৩-০ ক্লিন সুইপ করল টিম ইন্ডিয়া

    টানা দুই দেশকে চুনকাম করে দিল রোহিত শর্মার ভারত। কিন্তু ভারত অধিনায়ক পড়েছেন চিন্তায়। যেভাবে গত দু’টি সিরিজে খেলেছেন তাঁর দলের ক্রিকেটাররা, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল কী করে বাছবেন, সেটাই আপাতত বড় মাথাব্যথা তাঁর কাছে। রবিবার ম্যাচের পর রোহিত বললেন, এমন একটা সিরিজ গেল যেখানে সবকিছুই ঠিকঠাক হয়েছে। আমরা এক হয়ে খেলেছি এবং দুর্দান্ত খেলেছি। এই সিরিজ থেকে ইতিবাচক অনেক কিছু রয়েছে।

    এই সিরিজে আসার আগে ঠিক করে নিয়েছিলাম, যত বেশি ক্রিকেটারকে পারব সুযোগ দেব। কিন্তু ওরা এতটাই ভাল খেলেছে যে বিশ্বকাপের দল কী করে বাছব, সেটা বোঝা আমাদের কাছে কঠিন হয়ে পড়েছে। রোহিতের সংযোজন, বিশ্বকাপের দল বাছা কঠিন হতে চলেছে ঠিকই, কিন্তু ছন্দ না থাকার চেয়ে প্রত্যেককে ভাল খেলতে দেখলেই বেশি ভাল লাগে। যদি বাকিরাও এভাবেই সুযোগ কাজে লাগাতে থাকে, তা হলে আমরা আগামী দিনে আরও শক্তিশালী হয়ে উঠব।

    প্রত্যেকে যেভাবে পারফর্ম করেছেন তাতে অত্যন্ত খুশি রোহিত। বলেছেন, আমাদের বেঞ্চ কতটা শক্তিশালী, সেটা দেখার জন্য এই সিরিজটা খুব দরকার ছিল। ছেলেদের কাছে এই বার্তাটা পরিষ্কার করে দেওয়া দরকার ছিল যে, নিজের জায়গা নিয়ে ভেবো না। মাঠে গিয়ে নিজেদের খেলাটা খেল। দলে যে ফাঁকফোঁকর এখনও রয়েছে, বিশ্বকাপের আগে সেটা বুজিয়ে নেওয়াই আমাদের কাজ হতে চলেছে।

    রোহিত মনে করেন কি রেকর্ড হল, তার কোনও গুরুত্ব মনে রাখা উচিত নয়। আসল হল ভারতের জয়। ট্রফি জয়। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে জয় হো তুলে ধরা। এরপর দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিরুদ্ধেও টি টোয়েন্টি সিরিজ আছে ভারতের। সব মিলিয়ে মিশন মেলবোর্নের আগে এই দলের উন্নতি প্রয়োজন মনে করেন রোহিত শর্মা।

    তবে দলের টিম স্পিরিট এবং লড়াকু মনোভাব নিয়ে গর্বিত তিনি। এই সিরিজে তিনি নিজে ব্যাট হাতে ব্যর্থ। তবে সেটা নিয়ে খুব একটা চিন্তিত নন হিটম্যান। তরুণ ক্রিকেটারদের বেশি ব্যাট করতে পারাটাই তার কাছে আসল ছিল পরিষ্কার জানাচ্ছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Rohit Sharma

    পরবর্তী খবর